২৪ মিনিট আগের আপডেট বিকাল ৪:১ ; শুক্রবার ; সেপ্টেম্বর ২০, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

ফোর্বসের হিসেবে শীর্ষ ধনী মেসি, তালিকায় আছেন কোহলিও!

বরিশাল টাইমস রিপোর্ট
৩:২৭ অপরাহ্ণ, জুন ১২, ২০১৯

ফুটবল মাঠে মেসি-রোনালদোর দ্বৈরথ নতুন কিছু নয়। ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়লেও, বার্সেলোনার তারকা লিওনেল মেসির সঙ্গে ব্যক্তিগত অর্জনের লক্ষ্যে এখনো হাড্ডাহাড্ডি লড়াই চলে তার। তবে আয়ের দিক থেকে এবার মেসির পেছনে পড়ে গেলেন তিনি।

গতকাল (মঙ্গলবার) যুক্তরাষ্ট্রের বিজনেস ম্যাগাজিন ফোর্বস বাৎসরিক সর্বোচ্চ আয় করা ১০০ ক্রীড়াবিদের তালিকা প্রকাশ করেছে। যেখানে রোনালদোকে টপকে শীর্ষে উঠে এসেছেন আর্জেন্টিনার ও বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসি। এর আগে, ২০১৬ ও ২০১৭ সালে এই তালিকার শীর্ষস্থানে ছিলেন রোনালদো।

প্রাইজ মানি, বেতন-বোনাস এবং এন্ডোর্সমেন্ট মিলিয়ে গতবছর মেসির আয় ছিল ১২৭ মিলিয়ন ডলার (১০ হাজার ৭১৮ কোটি টাকা প্রায়)। এদিকে রিয়াল ছেড়ে সদ্য সমাপ্ত মৌসুমে জুভেন্টাসে যোগ দেয়া রোনালদো গত জুন থেকে আয় করেছেন এখন পর্যন্ত আয় করেছেন ১০৯ মিলিয়ন ডলার (প্রায় ৯ হাজার ২০০ কোটি টাকা)।

ইনজুরির কারণে মৌসুমে বেশিরভাগ সময় মাঠের বাইরে থাকলেও নেইমারের তৃতীয় স্থানে থাকাটা অবাক করেনি কাউকে। পিএজিতে টাকার ঝনঝনানি পেয়েই তো সেখানে যোগ দিয়েছিলেন তিনি। ফোর্বসের হিসেব অনুযায়ী, নেইমারের বাৎসরিক আয় ১০৫ মিলিয়ন ডলার (প্রায় ৮ হাজার ৮৬০ কোটি টাকা)।

এই তালিকায় চতুর্থ ও পঞ্চম স্থানে আছেন বক্সার ক্যানেলো আলভারেজ ও টেনিস কিংবন্দন্তি রজার ফেদেরার। উল্লেখ্য, সর্বোচ্চ আয়কারী ১০ ক্রীড়াবিদের মধ্যে একমাত্র টেনিস খেলোয়াড় হিসেবে জায়গা করে নিয়েছেন ফেদেরার।

রেকর্ড ১২বার ফোর্বসের এই তালিকায় শীর্ষস্থানে থাকা গলফার টাইগার উডস এবার রয়েছেন ১১তে। এ ছাড়াও রেসিং ড্রাইভার লুইস হ্যামিল্টন ১৩, টেনিস তারকা নোভাক জকোভিচ ১৭, বক্সার কনোর ম্যাকগ্রেগর ২১, রাফায়েল নাদাল ৩৭, পল পগবা ৪৪, অ্যালেক্সিস সানচেজ ৫৩, কিলিয়ান এমবাপ্পে ৫৫ এবং সেরেনা উইলিয়ামস রয়েছে ৬৩ নম্বরে।

একমাত্র ক্রিকেটার হিসেবে সম্ভ্রান্ত এই তালিকার ঠিক ১০০ নম্বরে রয়েছেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি।

খেলাধুলার খবর

আপনার মতামত লিখুন :

প্রধান সম্পাদক: শাহীন হাসান
সম্পাদক : শাকিব বিপ্লব
নির্বাহী সম্পাদক : মো. শামীম
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  শেবাচিমে ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যু নিয়ে হট্টগোল  যুবলীগ নেতা শামীমের কার্যালয়ে শুধু ‘টাকা আর টাকা’  নয়ন বন্ডের সাথে শারীরিক সম্পর্কে লিপ্ত ছিলেন আয়শা মিন্নি!  যুবকের কবজি কাটার ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ গ্রেপ্তার ৪  চাঁদা দিতে অস্বীকার করলেই ‘ইলেকট্রিক শক’ দিতেন যুবলীগ নেতা খালেদ!  সৌদিতে বাংলাদেশির হাতে বাংলাদেশি খুন  বরিশালে বৃদ্ধাকে মারধর: সেই ওসি ও কনস্টেবলের বিরুদ্ধে মামলা  নদীতে ভাসছে ৪ লাশ  ১১ নেপালির হাতে গড়ে ওঠে জুয়ার আস্তানা ক্যাসিনো  ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি, একে একে সব ধরব: প্রধানমন্ত্রী