১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বঙ্গবন্ধুর সোনার বাংলা এগিয়ে যাচ্ছে: শাজাহান খান

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:২২ অপরাহ্ণ, ১১ নভেম্বর ২০১৬

বরিশাল: পাকিস্তান এবং বাংলাদেশের মধ্যে পার্থক্য রয়েছে উল্লেখ করে নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, পাকিস্তান সন্ত্রাস রপ্তানি করছে কিন্তু বাংলাদেশ খাদ্য রপ্তানি করছে। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে  স্বাধীন করেছিলেন বলেই আজ দেশ এগিয়ে যাচ্ছে।

এ সময় তিনি দেশের উন্নয়নে জামায়াত, শিবির, রাজাকার ও সন্ত্রাবাদ প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহব্বান জানান। শুক্রবার বিকালে ভোলার ইলিশা ফেরীঘাট পূন: নির্মান ও নদী ভাঙন রোধের দুটি  প্রকল্প পরিদর্শকালে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আগামী ১৫ দিনের মধ্যে ভোলা-লক্ষীপুর রুটের ইলিশা ফেরীঘাট পূন:নির্মান করে নদীর নব্যতা হ্রাসে ড্রেজিং করা হবে বলেও জানান।

মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, যে দেশ আগে গরীব দেশ ছিলো দেশ এখন নি¤œ আয়ের বাংলাদেশে পরিনত হয়েছে। খাদ্য উৎপাদন বৃদ্ধিও পাশাপাশি খাদ্য রপ্তানি করছে। এ হলো দেশের উন্নয়ন, দেশে মাথা পিছু আয় বেড়েছে এবং প্রত্যেকের অর্থনৈতিকভাবে স্বচ্ছলতা এসেছে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু।  এ সময় দুটি প্রকল্প পরিদর্শনকালে পানি সম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বক্তব্য রাখেন। তিনি বলেন, ভোলার নদী ভাঙ্গন তীর সংরক্ষনে একটি প্রকল্পে দেড় হাজার এবং ওরিও প্রকল্পে আরো ৫০০কোটি  অনুমোদন হয়েছে। প্রধানমন্ত্রী ভোলাকে প্রধান্য দিচ্ছেন, তাই ভোলাকে রক্ষার উদ্যোগ নিয়েছেন।’

এ সময় উপস্থি ছিলেন বিআইডব্লিটিএ চেয়ারম্যান কমরেড এম মোজাম্মেল হক, পানি উন্নয়ন বোর্ডেও মহা পরিচালক মো: জাহাঙ্গও আলম, বিআইডব্লিটিএস বরিশাল পোর্ট অফিসার মো: শাহ নেওয়াজ কবির, সুপারেন্ডটেন্ট মো: মিজানুর রহমানসহ বিআইডব্লিটিএ এবং পানি উন্নয়ন বোর্ডের শীর্ষ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। স্থানীয় নেতৃবৃন্দের মধ্য উপস্থিত ছিলেন, জেলা জেলা মুক্তিযোদ্ধা সংসদেও কমান্ডার দোস্ত মাহমুদ, ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম, জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, এনামুল হক আরজু, সদর উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম গোলদার, ভাইস চেয়ারম্যান মো: ইউনুস, ইলিশা ইউপি চেয়ারম্যান হাসনাইন আহমেদ প্রমুখ। এছাড়াও ভোলার জেলা প্রশাসক মো: সেলিম উদ্দিনসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।’

মেঘনার ভাঙ্গনের কবলে পড়ে গত ৮ মাস ধরে ভোলা-লক্ষীপুর রুটের ইলিশা ফেরীঘাট থেকে ফেরী চলাচল বন্ধ থাকায় বিকল্প রুট দিয়ে ফেরী চলাচল করে আসছে।

14 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন