২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে কাজ করছি: পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৫১ অপরাহ্ণ, ১৪ নভেম্বর ২০১৯

নিজস্ব বার্তা পরিবেশক:: পানিসম্পদ মন্ত্রণালয়ের আয়োজনে প্রথমবারের মতো নির্বাহী প্রকৌশলী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

পানি সম্পদ সচিব কবির বিন আনোয়ারের সভাপতিত্বে সম্মেলনের প্রধান অতিথি ছিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এবং বিশেষ অতিথি হিসেবে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম উপস্থিত ছিলেন।

পানি সম্পদ মন্ত্রণায়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সম্মেলনে নির্বাহী প্রকৌশলীদের উদ্দেশ্যে পানিসম্পদ প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে আমাদের প্রকল্পগুলো গৃহীত হচ্ছে। নদী ভাঙন এলাকায় আপনারা জনগণের পাশে থেকে যেভাবে রাতদিন কাজ করেছেন তা অতীতে দেখা যায়নি। মানুষের আপদকালীন সময়ে আপনারাই তাদের পাশে থাকেন।

সততা নিয়ে কাজ করার আহ্বান জানিয়ে পানিসম্পদ উপমন্ত্রী বলেন, সুশাসন ও শান্তি প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ব্রত নিয়ে কাজ করে যাচ্ছেন তাতে সকলের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

প্রত্যেক বছর নির্বাহী প্রকৌশলী সম্মেলন আয়োজনের আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, পানি সম্পদকে সবচেয়ে ভালো মন্ত্রণালয় বানানোর চেষ্টা করছি।

মাঠ পর্যায়ে কাজের বিদ্যমান বিভিন্ন সমস্যা নিয়ে মতবিনিময়সহ দিনব্যাপী এ সম্মেলনে প্রকল্প পরিকল্পনা ও বাস্তবায়ন এবং পর্যবেক্ষণসহ নানা প্রায়োগিক বিষয়ে আলোচনা হয়।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন