১ ঘণ্টা আগের আপডেট রাত ১:৩৮ ; সোমবার ; মে ১৬, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বঙ্গোপসাগরে ট্রলারসহ ৭ জেলে অপহরণ

বরিশাল টাইমস রিপোর্ট
৭:৪৬ অপরাহ্ণ, জুন ২৯, ২০১৬

বঙ্গোপসাগরে জেলে বহরে হামলা চালিয়ে এক ট্রলারসহ অন্তত ৭ মাঝিকে অপহরণ করেছে দুই জলদস্যু বাহিনী। আজ বুধবার ভোররাতে পাথরঘাটা থেকে ৮০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরের নারিকেলবাড়িয়া ও দুধমুখি খাল পয়েন্টে এ ঘটনা ঘটে। অপহৃত জেলে পরিবারগুলিতে এবার ঈদ আনন্দ মাটি।

এ বিষয়টি নিশ্চিত করে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা জানান, বুধবার ভোররাতে সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরের নারিকেলবাড়িয়া ও দুধমুখি খাল পয়েন্টে ১২ থেকে ১৫টি মাছ ধরা ট্রলার জাল ফেলে অপেক্ষা করছিল। এমন সময় ওই জেলে বহরে পৃথক ভাবে ডাকাতি করে জলদস্যু জিরো ও শান্ত বাহিনী। এ সময় মো.আল-আমিনের মালিকানা এফবি মনোয়ারা ট্রলারসহ বেল্লাল হোসেন, মো. জাফর মিয়া, বাদল কবিরাজ, এফবি সরদার ট্রলারের সিরাজ মাঝি, এফবি সোহরাব ট্রলারের মাঝি ফজলু মিয়া, এফবি এনি ট্রলারের মাঝি শাহজাহান, এফবি আমেনা ট্রলারের মাঝি ইদ্রিস মাঝিকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে সুন্দরবনের গহীণে নিয়ে যায়। অপহৃতদের বাড়ি পাথরঘাটা উপজেলার পদ্মা ও জ্ঞানপাড়া গ্রামে।

তিনি আরো জানান, অপহরণের পর জলদস্যু জিরো বাহিনী ০১৫৩২৪৩২১৭৭ নম্বর থেকে ট্রলার মালিকদের কাছে জেলেদের মুক্তিপণ হিসেবে মাথাপিছু ৫০ হাজার টাকা করে চায়।

এ প্রসঙ্গে বরুনা জেলা ট্রলার শ্রমিক ইউনিয়নের সভাপতি আবদুল মন্নান  মাঝি বলেন, ঈদের আগে এমন আপহরণ কাণ্ডে ওই জেলে পরিবারগুলিতে আর ঈদ হবে না। এমনকি অপহৃতদের ঈদের আগে মুক্তিপণের টাকা জোগার করে মুক্তি লাভের সম্ভাবনাও নাই।

এ ডাকাতির ঘটনার সত্যতা স্বীকার করে কোস্টগার্ডের পশ্চিম জোনের অপারেশন অফিসার লে. ফরিদুজ্জামান বলেন, ‘অপহরণের খবর শোনা মাত্র আমাদের সুপতি, কোকিল মনি ও দুবলার চরের তিনটি ক্যাম্প থেকে অভিযানে নেমেছে। জেলেদের উদ্ধারের জন্য এ অভিযান অব্যাহত রয়েছে।’

খবর বিজ্ঞপ্তি, বরগুনা

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  শ্রীলঙ্কার কাছে আর মাত্র একদিনের পেট্রোল মজুত আছে  জনগণ বাধ্য হয়ে সরকারবিরোধী আন্দোলনে নামতে পারে: চরমোনাই পির  সপ্তাহের ব্যবধানে টাকার মান কমল আরও ৮০ পয়সা  ঝালকাঠি/ ভারতে পাচার হওয়া তরুণী ৭ বছর পর মায়ের কোলে  ভোলা/ ভাঙনরোধে মেঘনা পাড়ে হাজারও মানুষের মানববন্ধন  পিরোজপুর/ সাংবাদিকের মায়ের লাশ উদ্ধার: পুলিশের ধারণা খুন  বরিশালে ১১ কেজি গাঁজাসহ ২ মাদক বিক্রেতা গ্রেপ্তার  ম্যানেজিং কমিটির সাবেক সভাপতির হামলায় হাসপাতালে মাদ্রাসা সুপার  হিজলায় জুয়ার আসরে পুলিশের হানা: আ’লীগ নেতাসহ আটক ৪  পিরোজপুরে ১০ টাকা না পেয়ে স্কুলছাত্রের আত্মহত্যা