২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বঙ্গোপসাগর থেকে ভারতীয় জেলে উদ্বার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৪৩ অপরাহ্ণ, ১৪ আগস্ট ২০১৬

বঙ্গোপসাগর থেকে ভাসমান অবস্থায় হরি কমল দাস (২৯) নামে এক ভারতীয় জেলেকে উদ্ধার করেছে বাংলাদেশি জেলেরা। আজ রবিবার দুপুরে সমুদ্র থেকে তাকে উদ্ধারের পর শারীরিক অবস্থা অবনতি হওয়ায় তাকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়।

হাসপাতালে চিকিৎসাধীন হরিকমল দাস জানায়, গত রবিবার(৭ আগষ্ট) ‘মা মহা গৌরী’ নামের ট্রলারটি ঝড়ের কবলে পড়লে তিনিসহ ১৭ জেলে নিখোঁজ হন। এর পর তিনি সমুদ্রে ভাসতে থাকেন। অবশেষে তাকে বাংলাদেশের জেলেরা উদ্ধার করে তাদের ট্রলারে করে হাসপাতালে নিয়ে আসে। তিনি আরো জানায়, তার বাড়ি ভারতের চব্বিশ পরগোনা জেলার কাকদ্বীপ থানার কৈলাশ নগর গ্রামে।

এ বিষয়ে সমুদ্র থেকে ভাসমান হরিকমলকে উদ্ধার করে নিয়ে আসা এফবি কমলা ট্রলারের জেলে সালাউদ্দিন ও হাফেজ জানান, গত বৃহস্পতিবার (১১ আগষ্ট) বিকেলে বঙ্গোপসাগরের চালনা পয়েন্টে ভাসমান ওই জেলেকে দেখে তাদের ট্রলারে তোলেন। উদ্ধারের পর থেকেই কিছু মুখে দেয়নি জেলে হরিকমল।

মহিপুর উপ-স্বাস্থ কেন্দ্রের চিকিৎসক ডা. সুবীর পাল বলেন, উদ্ধারকারী জেলেরা ভারতীয় জেলে হরিকমল দাসকে স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে এলে তাৎক্ষনিক যথাযথ চিকিৎসা দেওয়া হয়। তার সম্পূর্ণ সুস্থ্য হতে বেশ কয়েক দিন সময় লাগবে। তবে পুরোপুরি সুস্থ্য হতে তার উন্নত চিকিৎসার প্রয়োজন।

এ ব্যাপারে মহিপুর থানার অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান বলেন, দেশিয় জেলেরা সমুদ্র থেকে ভাসমান ভারতীয় হরিকমল নামের এক জেলেকে উদ্ধার করে মহিপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করেছেন। বিষয়টি প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। তাদের নির্দেশনা মতো প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

13 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন