৮ ঘণ্টা আগের আপডেট সকাল ৭:১৬ ; শনিবার ; মার্চ ৬, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

ববিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো “হাল্ট প্রাইজ” প্রতিযোগিতা

বরিশাল টাইমস রিপোর্ট
১০:৪০ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২১
সাব্বির আহমেদ, বিশেষ প্রতিবেদক:: বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো বিশ্বের সব থেকে বড় স্টুডেন্ট প্লাটফর্ম হাল্ট প্রাইজ ফাউন্ডেশনের আয়োজনে বিজনেস আইডিয়া প্রতিযোগিতা। হাল্ট প্রাইজের এবারের ট্যাগ “ফুড ফর গুড” কে সামনে রেখে এ আয়োজন করা হয়। হাল্ট প্রাইজ এমন একটি সংগঠন যেখানে নতুন নতুন ব্যাবসায়িকআইডিয়া বের করা হয়। শুক্রবার (২২ জানুয়ারি) সকাল ১০টা থেকে গুগল মিট’র মাধ্যমে প্রতিযোগিতা শুরু হয় এবং এটি বিভিন্ন ধাপে ধাপে সম্পন্ন হয়। প্রতিযোগিতাটি শেষ হয় রাত ৯টায়।
উক্ত প্রতিযোগিতায় ১৪টি টিম অংশগ্রহণ করেছে। এর মধ্যে থেকে প্রথম রাউন্ডে ৭টি টিম তাদের আইডিয়া উপস্থাপন করেছে এবং সেখান থেকে বিচারকদের দ্বারা বাছাইকরণ হয়ে ৪টি টিম সেমিফাইনালে যায়। এবং সেখান থেকে ফাইনালে ২টি টিম অংশগ্রহণ করে। তারা যথাক্রমে – 1.One point Bangladesh. 2. Food Guard।
এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় টিম One point Bangladesh এবং রানারআপ টিম Food Guard।
“হাল্ট প্রাইজ” প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডের বিচারক বরিশাল বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের  এসিস্ট্যান্ট প্রফেসর মোঃ মেহেদী হাসান তার বক্তব্যে বলেন, ‘এটি আমাদের বরিশাল বিশ্ববিদ্যালয়ের জন্য  একটি  নতুন সুযোগ এবং আমি আশা করব ইউনিসেফ এর সাথে বা ইউএনও’র সাথে এমন বিভিন্ন ধরনের কোলাবোরেশান থাকবে। আমাদের নিজেদের ব্রান্ডিং করতে হবে এবং ব্রান্ডিং করার জন্য যদি এমন সুযোগ আসে তাহলে সেটা আমাদের জন্য আরও  ভালো হবে।আমি আশা করব এমন সুযোগ আরও আসবে এবং শিক্ষার্থীরা ভবিষ্যতে আরও ভালো করবে। শুভ কামনা সবার জন্য’।
ফাইনাল রাউন্ডের বিচারক বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোস্টাল স্টাডিজ এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্টের শিক্ষক,  আসিফ মুনির চৌধুরী বলেন,  ‘একজন শিক্ষার্থীর নিজেকে মেলে ধরা, নিজের প্রতিভা বিকাশের জন্য এ ধরনের কার্যক্রমে যুক্ত হওয়া জরুরি। এদেশে এখন তারুণ্যের জোয়ার বইছে। তারুণ্যই আগামীর শক্তি। তারাই এনে দেবে আগামী দিনের সমাধান।”হাল্ট প্রাইজ” বরিশাল বিশ্ববিদ্যালয়কে রিপ্রেজেন্ট করবে সেটি মাথায় রেখে তোমাদেরকে সামনে এগোতে হবে। হাল্ট প্রাইজের সাথে জড়িত সকলকে অভিনন্দন ও শুভকামনা’।
ফাইনাল রাউন্ডের বিচারক বরিশাল বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি এন্ড বায়োটেকনোলজি বিভাগের শিক্ষক সাজেদ তুহিন বলেন, ‘এই ধরনের প্রোগ্রাম আরও বেশি বেশি হওয়া দরকার তাতে আমাদের চিন্তার বিকাশও হবে আমাদের দেশের মানুষদের  জন্য ভালো ফল বয়ে নিয়ে আসবে।”হাল্ট প্রাইজ” আয়োজক টিমকে ধন্যবাদ এবং শুভ কামনা’।
 বরিশাল বিশ্ববিদ্যালয় “হাল্ট প্রাইজের” ক্যাম্পাস ডিরেক্টর বাহাউদ্দীন আবির বলেন, ‘একটি প্রতিযোগিতায় জয় পরাজয় থাকবেই। এটাই প্রতিযোগিতার নিয়ম। তবে আমাদের কাছে আসা ১৪ টি আইডিয়ার ১৪ টিকেই মনে হয়েছে এই দলগুলো চায় সমাজে কিছু করতে। তারা ভাবছে। একদিন এই ভাবনাই কাজে পরিনত হবে বলে আশাবাদী আমি। আমাদের আজকের বিজয়ী দল তার চমৎকার আইডিয়া, তা নিয়ে কাজ করার পরিকল্পনা ও বাস্তবায়নের উপর জোর দিয়েছে বলেই এই জয় আজ তাদের ঘরে। আমাদের এই দল রিজিওনাল স্টেজে আরো ভালো করবে বলে আশাবাদী আমরা। সবশেষে আমি এই অনুষ্ঠানে আমার টিমের প্রতিটি সদস্যকে ধন্যবাদ জানাই অক্লান্ত পরিশ্রম করে এই অনুষ্ঠানকে সফল করার জন্য। ধন্যবাদ জানাই সকল বিচারককে তাদের ব্যস্ততার মাঝেও আমাদের সময় দেওয়ার জন্য। সমাজে পরিবর্তন আসুক,ভালো পরিবর্তন গুলো আরো শক্তিশালী হোক এই প্রত্যাশা নিয়েই আজকের এই প্রতিযোগিতার সমাপ্তি ঘোষনা করছি’।
“হাল্ট প্রাইজ” প্রতিযোগিতার সঞ্চালনা করেন  বরিশাল বিশ্ববিদ্যালয়ের ডেপুটি ডিরেক্টর আমিনুল ইসলাম আশিক তিনি বলেন, ববি চ্যাপ্টার হাল্ট প্রাইজ’র এ বছরের ফুড ফর গুড প্রজেক্টে আমাদের প্রোগ্রামটি সুষ্ঠভাবে ও বিচারক মণ্ডলীদের আন্তরিক সহযোগিতায় অনুষ্ঠানটি ঠিকভাবে সম্পন্ন করতে পেরেছি। আমি ধন্যবাদ জ্ঞাপন করছি আমাদের সম্মানিত বিচারক মণ্ডলীদেরকে, ক্যাম্পাস ডিরেক্টর বাহাউদ্দীন আবির এবং হাফিজ তামিম, আরমান তামিম,ইমরান হোসেন, মাসুম মাহমুদ, মাহমুদুল হাসান শাকিল, অলি আহমেদ, তনিমা সুলতানা এবং হাল্ট প্রাইজ ববি চ্যাপ্টারের সকল সদস্যকে।
বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পটুয়াখালীতে যুবকের রহস্যজনক মৃত্যু: লাশ উদ্ধার  করোনা আক্রান্তে আরও ৬ জনের মৃত্যু: নতুন শনাক্ত ৬৩৫  বরিশাল/ চুরি যাওয়া ৭৪টি গরু-মহিষসহ চোর গ্রেপ্তার  কেন পেশা ছাড়তে চান সাংবাদিকরা?  স্ত্রীর কারণে ফেঁসে গেলেন নিরপরাধ চিকিৎসক রবিন!  চরফ্যাসনে শীর্ষ সন্ত্রাসী মুরাদের ২০ বছরের জেল  তজুমদ্দিনে স্বেচ্ছাসেবী সংগঠনের কম্বল বিতরণ  গণপরিবহনে পত্রিকার স্টিকার লাগিয়ে বরিশালে কথিত সাংবাদিকদের চাঁদাবাজির ব্যতিক্রম স্টাইল  আদালতের আদেশ বাস্তবায়ন না করায় ঝালকাঠি জেলা প্রশাসককে নোটিশ  ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে পিরোজপুরে বিক্ষোভ