২ ঘণ্টা আগের আপডেট রাত ১২:৪১ ; শুক্রবার ; ডিসেম্বর ৬, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

ববির ভিসির রুটিন দায়িত্বে ট্রেজারার একেএম মাহবুব হাসান

বরিশাল টাইমস রিপোর্ট
১০:৪০ পূর্বাহ্ণ, জুন ২৬, ২০১৯

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম সচল রাখার স্বার্থে উপাচার্য (ভাইস চ্যান্সেলর) নিয়োগ না হওয়া পর্যন্ত ট্রেজারার অধ্যাপক ড. একেএম মাহবুব হাসানকে উপাচার্যের রুটিন দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে। রাষ্ট্রপতির নির্দেশক্রমে গত মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বিভাগের উপসচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানা গেছে।

ওই আদেশে বলা হয়েছে, বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) একাডেমিক ও প্রশাসনিক কাজের ধারাবাহিকতার স্বার্থে উপাচার্য পদে নিয়োগ না হওয়া পর্যন্ত ট্রেজারার অধ্যাপক ড. একেএম মাহবুব হাসান উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসের এক অনুষ্ঠানে আমন্ত্রণ না জানানোর প্রতিবাদ করায় তৎকালীন উপাচার্য শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলেন বলে অভিযোগ তুলে ২৮ মার্চ থেকে ১০ দফা দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের টানা ৩৫ দিনের আন্দোলনের মাথায় উপাচার্য এসএম ইমামুল হককে তার মেয়াদকাল পর্যন্ত বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়। গত ২৭ মে সাবেক উপাচার্যের মেয়াদ শেষ হয়। এরপর প্রায় ১ মাস ধরে উপাচার্যশূন্য ছিল বরিশাল বিশ্ববিদ্যালয়।

উপাচার্য না থাকায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে ধীরগতি নেমে আসে। আটকে যায় বিভিন্ন অনুষদের পরীক্ষা ও ফলাফল। পাশাপাশি সেশনজট আরও প্রকট হওয়ার আশঙ্কা দেখা দেয়। সেই সাথে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতাও আটকে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছিল।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া বরিশালটাইমসকে বলেন, মঙ্গলবার বিকেলে এই আদেশের কথা জেনেছি। এতে করে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে গতি ফিরে আসবে। উপাচার্য ছাড়া কোনো কাজ সম্পাদন করা যাচ্ছিল না। এ সিদ্ধান্তের ফলে বিশ্ববিদ্যালয় আবারও প্রাণ ফিরে পেল।

এদিকে নতুন উপাচার্য হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই শিক্ষকসহ তিনজনের নাম আলোচনায় এসেছে। তাঁরা হলেন ঢাবির হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. মিজানুর রহমান, ভূগোল ও পরিবেশবিজ্ঞান বিভাগের সদ্য অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. একিউএম মাহাবুব এবং গাজীপুরের ঢাকা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির গণিত বিভাগের শিক্ষক প্রফেসর ড. আবু নাঈম।’

ক্যাম্পাসের খবর, বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পিয়ন ইয়াছিনের বিরুদ্ধে পৌনে ছয় কোটি টাকা আত্মসাতের অভিযোগ  পেঁয়াজ খাওয়ায় শীর্ষে সিলেট, পিছিয়ে বরিশাল  বিয়ের প্রয়োজনবোধ করছেন অপু বিশ্বাস  মহানবীকে (সা.) নিয়ে কটূক্তিকারীর ফাঁসির দাবি  যুক্তরাষ্ট্রের নৌ-ঘাঁটি বন্দুক হামলা  মিথিলা-সৃজিতের বিয়ে সম্পন্ন  প্রয়োজনে কিংবা অপ্রয়োজনে ক্রেতা হয়ে যান তাদের  এদেশ সবার, রয়েছে সমান অধিকার : গণপূর্তমন্ত্রী  দুদকের ফাঁদ-মামলায় অসাধু কর্মকর্তারা  পটুয়াখালীতে ডাক্তার স্বামীর পুরুষাঙ্গ কেটে নিলো স্ত্রী