২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরগুনায় নাগরিক সভা অনুষ্ঠিত

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৬:৩২ অপরাহ্ণ, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

বরগুনায় নাগরিক সভা অনুষ্ঠিত

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি: বরগুনায় জেলা‌ নাগরিক সভা অনুষ্ঠিত হয়েছে আজ শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও জেলা নাগরিক কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট সঞ্জিব দাসের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তরের আয়োজনে আস্থা প্রকল্পের আওতায জেলা নাগরিক প্লাটফর্ম এর অভিজ্ঞতা বিনিময় বিষয়ক ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা প্রেসক্লাবের সভাপতি অ্যাড: গোলাম মোস্তফা কাদের,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মো.জাফর হোসেন হাওলাদার সাধারন, নাগরিক প্লাটফর্ম এর যুগ্ম আহবায়ক মাহফুজা বেগম।

সভায় নাগরিক প্লাটফর্ম সক্রিয় করনের লক্ষে সদস্যরা সাম্প্রদায়িক সহিংসতা প্রতিরোধ, শান্তি সহনশীলতা এবং সামাজিক সম্প্রীতি বৃদ্ধির জন্য স্বেচ্ছাসেবী কার্যক্রমের বিষযগুলি চিহ্নিত করেন এবং পর্যালোচনা করেন। সভায় মাঠ পর্যায়ে কার্যক্রম বাস্তবায়নের চ্যালেঞ্জ সমূহ উল্লেখ করা হয় এবং চ্যালেঞ্জ মোকাবেলায় সুপারিশ ও বিভিন্ন উদ্যেগ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় জেলার ৬ টি উপজেলার সিএসও প্রতিনিধিরা তাদের মতামত ব্যক্ত করেন। সভায় বক্তারা উল্লেখ করেন যে বর্তমান সামাজিক অস্থিরতার মধ্যে যুবদের উদ্বুদ্ধ করে সামাজ শান্তি শৃংখলা প্রতিষ্ঠা করার উদ্যেগ খুবই সময়পযোগী সিদ্ধান্ত। সভায় উপস্থিত সদস্যরা সমাজের সকল শ্রেনী পেশার মানুষকে এই আন্দোলনে যুক্ত হওযার জন্য উদাত্ব আহবান জানান।

এছাড়াও জাতীয় যুব নীতি ২০১৭ এর আলোকে তৃণমূল পর্যায়ের বিভিন্ন প্রান্তিক যুবদের সামাজিক কার্যক্রমে সম্পৃক্ত করে সক্রিয় নাগরিক হিসেবে গড়ে তোলা এবং সহনশীল ও অহিংস সমাজ গঠনে যুবদের উদ্বুদ্ধ করনে গুরুত্বারোপ করেন। সভার সঞ্চালনা করেন রুপান্তর আস্থা প্রকল্পের বরগুনা জেলা সমন্বয়কারী মো.খলিলুর রহমান।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন