১৬ িনিট আগের আপডেট রাত ৮:১০ ; শনিবার ; সেপ্টেম্বর ২৩, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরগুনায় কৃষি জমি দখল করে ইটভাটা নির্মাণ

বরিশালটাইমস রিপোর্ট
৪:০৮ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০১৭

বরগুনার আমতলী উপজেলার বান্দ্রা গ্রামে ওয়াকফা এস্টেটের কৃষি জমি জোরপূর্বক আবুল বাশার নয়ন মৃধা দখলে নিয়ে ইটভাটা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। ভূমি দস্যু আবুল বাশার নয়ন মৃধার বিরুদ্ধে মামলা করেও জমি রক্ষা করতে পারেনি ভূক্তভোগীরা। সহস্রাধীক বিভিন্ন প্রজাতির গাছের চারা কেটে ও উপড়ে ফেলে কৃষি জমিতে ইটভাটার কাজ করছে নয়ন মৃধা।

শনিবার সকালে আমতলী রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন জমির মালিক মজিবুর রহমানের কন্যা শাহিদা আক্তার সুমি। এ সময় তার ভাই রুপক তালুকদার উপস্থিত ছিলেন।

অভিযোগে জানা গেছে- আমতলী পৌর শহরের নতুন বাজার জিমি এন্টার প্রাইজের মালিক ভুমিদস্যু মো. আবুল বাশার নয়ন মৃধা তারিকাটা গ্রামের কাছেম তালুকদার ওয়াকফা এস্টেটের কৃষি জমি জবব দখল করে ইটভাটা নির্মাণ করেন।

এ জমির অংশিদার মরহুম মজিবুর রহমান তালুকদারের পুত্র রুপক তালুকদার ও তার কন্যা শাহিদা আক্তার সুমি তাদের জমিতে ইটভাটা নির্মাণে বাঁধা দিলে তাদেরকে নাজেহাল করে।

জমি থেকে মাটি কাটতে নিষেধ করলে মাটি কাটা যন্ত্র (বেকু) দিয়ে তাদের হত্যার চেষ্টা করেন। পৈত্রিক সম্পত্তি রক্ষার জন্য শাহিদা আকতার সুমি বরগুনা জেলা পরিষদ চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন বরাবরে আবেদন করেন।

তাতেও শেষ রক্ষা হচ্ছে না। আবেদনের প্রেক্ষিতে চেয়ারম্যান দু’জন জেলা পরিষদ সদস্যকে জমির ফয়সালা করে দেয়ার নির্দেশ দেয়। কিন্তু ভুমি দস্যু নয়ন মৃধা রোপিত চারা গত ২৪ অক্টোবর কেটে ও উপড়ে ফেলে ওই জমি থেকে পুনরায় মাটি কাটা শুরু করেন। উপায়ান্ত না পেয়ে জমির মালিক শাহিদা আক্তার সুমি বাদী হয়ে গত ২৪ অক্টোবর আবুল বাশার নয়নকে আসামী করে আমতলী থানায় মামলা দায়ের করেন।

সংবাদ সম্মেলনে সুমি অভিযোগ করে বলেন রাজনৈতিক দলের একটি প্রভাবশালী গ্রুপ নয়ন মৃধাকে ভুমি দখলে সহযোগিতা করছে। তিনি উল্লেখ করেন যে কোন সময় নয়ন মৃধা ও তাদের লোকজন আমাদের মারাত্মক ধরনের ক্ষতি ও খুন জখম করতে পারে।

আমতলী থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মো. শহিদ উল্যাহ ঘটনার সত্যতা স্বীকার করে বরিশালটাইমসকে বলেন- মামলার আসামিদের গ্রেফতারের জোর চেষ্টা করছি।’’

বরগুনা

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  দ্বাদশ সংসদ নির্বাচন: পর্যবেক্ষক নিয়ে ‘টেনশনে’ ইসি  পর্যটন দিবস: কুয়াকাটার হোটেলগুলোতে বিশেষ ছাড়  বরিশালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিপ্তরের সফল অভিযান: ইয়াবাসহ নারী গ্রেপ্তার  সিনেমা দেখে মিমকে স্বর্ণের ব্রেসলেট দিলেন দর্শক!  ছেলের সম্পদ বাজেয়াপ্ত করলে করবে, তাতে কিছু আসে যায় না: প্রধানমন্ত্রী  কলাপাড়ায় মালবাহী নছিমন উল্টে একজন নিহত  সমবায় সমিতির সভাপতির বিরুদ্ধে টাকা আত্মসাৎ ও সদস্য হয়রানির প্রতিবাদে মানববন্ধন  রোডমার্চ বৃহত্তর আন্দোলনের প্রাকপ্রস্তুতি: বরিশালে নজরুল ইসলাম  কেজিতে ৩০০ টাকা কমে ভারতে যাচ্ছে ইলিশ!  বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে জড়ো হচ্ছেন বিএনপির নেতা-কর্মীরা