৪০ মিনিট আগের আপডেট রাত ৯:২৭ ; বুধবার ; ডিসেম্বর ৮, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরগুনায় নারী এমপির বাসার দিকে তাক করা সিসি ক্যামেরা

বরিশাল টাইমস রিপোর্ট
১০:০৫ পূর্বাহ্ণ, অক্টোবর ৫, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> বরগুনার সংরক্ষিত নারী আসনের এমপি সুলতানা নাদিরা সবুরের বাসার দিকে তাক করে বৈদ্যুতিক খুঁটিতে হঠাৎ বসেছে সিসিটিভি ক্যামেরা। আর তা নিয়ে বেঁধেছে গোলমাল। এমপি সুলতানা নাদিরা সবুর অভিযোগের আঙুল তুলেছেন বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমনের দিকে। তার অভিযোগ, গোপন নজরদারির উদ্দেশে এমন বন্দোবস্ত। তবে এমপি রিমনের দাবি, ‘ঝগড়ার একটি ক্ষেত্রফল’ খুঁজছেন সুলতানা নাদিরা।

পাথরঘাটা ডিগ্রি কলেজে প্রধান ফটকের উত্তর দিকের বিদ্যুতের খুঁটিতে একটি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। ওই ক্যামেরার সামনের দিকে সড়কের দক্ষিণে এমপি সুলতানা নাদিরার বাসা।

অন্যদিকে এমপি শওকত হাচানুর রহমান রিমন কলেজের বিপরীতে দুলাল কোম্পানির মালিকানাধীন একটি ভবনের তৃতীয় তলা ভাড়া নিয়ে বসবাস করছেন। রিমনের ভাড়া বাসা থেকে এমপি সুলতানা নাদিরার বাসভবনের দূরত্ব মাত্র ৩০ ফুট। তার স্বামী প্রয়াত সংসদ সদস্য গোলাম সবুর টুলু ২০০২ সালে বাড়িটি নির্মাণ করেন।

গোলাম সবুর টুলুর বড় মেয়ে ফারজানা সবুর রুমকি  জানিয়েছেন, সম্প্রতি বাসার সামনে সিসি ক্যামেরাটি তাদের নজরে আসে। খোঁজ নিয়ে জানতে পারেন, এটি পৌরসভা বা থানার পুলিশের কেউ স্থাপন করেনি।

এমপি সুলতানা নাদিরার পরিবারের ধারণা, তাদের বাসায় নজরদারির জন্য ক্যামেরাটি এমপি শওকত হাচানুর রহমান রিমন বসিয়েছেন। নাদিরার মেয়ে রুমকি আরও জানিয়েছেন, আমার বাসায় কারা আসা-যাওয়া করে তা নজরদারি করার জন্যই এমপি রিমন ক্যামেরাটি স্থাপন করেছেন। এটি একজন নাগরিকের ব্যক্তিগত অধিকার লঙ্ঘন। আমরা বিষয়টি নিয়ে বিব্রত।

সুলতানা নাদিরা আরও বলেন, আমার বাসায় নজরদারির জন্য কেউ গোপনে ক্যামেরা স্থাপন করেছে, এটা আমার জন্য বিব্রতকর। এটি আমার গোপনীয়তা সুরক্ষার জন্য হুমকি।

সিসিটিভি ক্যামেরার বিষয়ে প্রশ্ন করা হলে পাথরঘাটা কলেজের অধ্যক্ষ মো. জাহাঙ্গীর হোসেন আরটিভি নিউজকে জানিয়েছেন, কলেজ কর্তৃপক্ষ এ ধরনের কোনো পদক্ষেপ নেয়নি।

পাথরঘাটা পৌরসভার মেয়র আনোয়ার হোসেন আকন জানিয়েছেন, ওই ক্যামেরা বসানোর সঙ্গে তাদের কোনো যোগ নেই। একই কথা বলছেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাশার। তিনি ক্যামেরাটি পুলিশ স্থাপন করেনি। বিষয়টি আমরা খোঁজ নিয়ে দেখব।

তবে এমপি হাচানুর রহমান রিমন স্বীকার করে জানিয়েছেন, তার উদ্যোগেই বসেছে সিসিটিভি ক্যামেরা। অবশ্য এমপি সুলতানা নাদিরার বাসায় নজরদারির অভিযোগ উড়িয়ে দিচ্ছেন তিনি।

শওকত হাচানুর রহমান রিমন মোবাইলে আরও বলেন, আমার বাসার সামনে রাস্তার দুই দিকে দুটি সিসি ক্যামেরা বসানো হয়েছে। কারও বাসার দিকে আমি ক্যামেরা বসাইনি। আমি নিজের নিরাপত্তার জন্য রাস্তা মনিটর করতে ওই দুটি ক্যামেরা দিয়েছি। আপনি চাইলে আমি আপনাকে মনিটরে দেখাব।

এমপি সুলতানা নাদিরা সবুরের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, এটা স্রেফ তাদের মনের ভ্রান্তি, আমার সঙ্গে এটা গায়ে পড়ে ঝগড়ার মতো আচরণ ছাড়া আর কিছু না।

বরগুনা

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  শেখ হাসিনা বিশ্বের ৪৩তম প্রভাবশালী নারী  পিরোজপুরে আওয়ামী লীগ নেতার দুই পা ভেঙে দিলো সন্ত্রাসীরা  চরফ্যাসনে ট্রলার ডুবি: ঘাতক ট্রলিং এফবি এসআরএল-৫ কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা  বরগুনা/ স্বামীর বিরুদ্ধে মিথ্যা মামলা করায় স্ত্রী কারাগারে  মেয়ের সামনে মাকে ধর্ষণ, পুলিশ কর্মকর্তা গ্রেপ্তার  আগৈলঝাড়ায় মাদক মামলার পলাতক আসামী গ্রেফতার  বরিশাল বিশ্ববিদ্যালয়ে শীতকালীন ছুটি বাতিল  মাননীয় প্রধানমন্ত্রী আমাকে আল্লাহর ওয়াস্তে মাফ করবেন: মুরাদ  ভারতের প্রতিরক্ষাপ্রধানকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: নিহত ১৩  আগৈলঝাড়ায় দাসেরহাট প্রিমিয়ার লীগের উদ্বোধন