৬ ঘণ্টা আগের আপডেট সকাল ৬:৪৭ ; রবিবার ; আগস্ট ৭, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরগুনায় ভলান্টিয়ার নিয়োগে ২ কোটি টাকা ঘুষ বাণিজ্য!

বরিশাল টাইমস রিপোর্ট
১২:০৯ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৪, ২০১৭

পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রিপন ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিজলী বালা মিত্রের বিরুদ্ধেকর্মী নিয়োগে প্রায় পৌনে দুই কোটি টাকা ঘুষ ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। রোববার (০৩ ডিসেম্বর) বেলা ৩টার দিকে বরগুনা সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে চাকরি বঞ্চিতদের পক্ষে পাথরঘাটা সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি ফাইজুর রহমান ফিরোজ সাংবাদিক সম্মেলন করে এ অভিযোগ করেন।

লিখিত অভিযোগে তিনি বলেন- ৬ নভেম্বর উপজেলার ৭টি ইউনিয়ন ও পৌরসভায় ইউনিট ভিত্তিক ৬১জন পেইড ভলান্টিয়ার (স্বেচ্ছাসেবক) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে উপজেলা পরিবার পরিকল্পনা অধিদফতর। এ জন্য চার সদস্যের একটি নিয়োগ বোর্ড গঠন করা হয়।

নিয়োগ বোর্ডের সদস্যরা হলেন- আহ্বায়ক পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান ও যুবলীগের সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম রিপন, সদস্য সচিব পাথরঘাটা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিজলী বালা মিত্র, সদস্য উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবির ও উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের ডা. মাসুমুল হক। পরে নিয়োগ বোর্ড ২২ ও ২৩ নভেম্বর উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে রাত ১২টা পর্যন্ত মৌখিক পরীক্ষা নেয়।

লিখিত অভিযোগে যুবলীগ নেতা আরও উল্লেখ করেন, নিয়োগের শর্ত অমান্য করে পরীক্ষায় উত্তীর্ণ না হওয়া, দুই সন্তানের অধিক সন্তান থাকা, ৩০ বছরের বেশি বয়সী ও একই পরিবারের একাধিক ব্যক্তিকে ৩০ থেকে ৪০ হাজার টাকা করে ঘুষের বিনিময় নিয়োগ দেওয়া হয়েছে। এতে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রায় পৌনে দুই কোটি টাকা ঘুষ লেনদেন করেছেন।

এসময় চাকরি বঞ্চিত শামসুন্নাহার, শিমু, তানজিলা, পারভিন ও মুনমুন জানান- যোগ্যতা থাকা সত্বেও তাদের চাকরি হয়নি। অধিক বয়স হওয়া সত্বেও বিধি বহির্ভূতভাবে ঘুষের বিনিময়ে আসমা, শিউলী ও শারমিনসহ আরো কয়েকজনকে চাকরি দেওয়া হয়েছে।

নিয়োগ বোর্ডের আহ্বায়ক ও পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন জানান, পরীক্ষায় উত্তীর্ণদের থেকে স্বচ্ছভাবে নিয়োগ দেওয়া হয়েছে।

এখানে কোনো অনিয়ম, দুর্নীতি বা টাকা লেনদেন হয়নি।

তবে নিয়োগ বোর্ডের সদস্য সচিব ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিজলী বালা মিত্র বলছেন, নিয়োগে কোনো অনিয়ম বা আর্থিক লেনদেন হয়নি।

তার বিরুদ্ধে এ রকম কোনো প্রমাণ দেখাতে পারলে তিনি শাস্তি মেনে নিতে বাধ্য হবেন। তিনি আরও জানান, এখন পর্যন্ত নিয়োগ প্রক্রিয়া শেষ হয়নি। ঢাকা অফিসে বাছাইকৃতদের তালিকা পাঠানো হয়েছে।”

বরগুনা

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সদরঘাটে ২ লঞ্চের মাঝে চাপা পড়ে ট্রলারের যাত্রী নিহত  ঝালকাঠিতে ছাত্র ও যুবলীগের হামলায় রক্তাক্ত বিএনপি নেতা  জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি: লঞ্চভাড়া ১০০ শতাংশ বাড়ানোর প্রস্তাব  জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দিনমজুরের ঘরে আগুন  রেক্টিফাইড ও ডিনেচার্ড স্পিরিট বিক্রির দায়ে দুজনের অর্থদন্ড  বাউফলে চুরি হওয়া শিশু উদ্ধার, চোর গ্রেপ্তার  বরিশালে ২ পেট্রোলপাম্পকে দেড় লক্ষ টাকা জরিমানা  বাউফলে নগদ অ্যাকাউন্ট থেকে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা উধাও!  বিদ্যালয়ের মাঠ যেন ডোবা, কমছে শিক্ষার্থী উপস্থিতি  ঝালকাঠিতে হাত-পা বাঁধা ট্রলার চালককে খাল থেকে জ্যান্ত উদ্ধার