১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরগুনায় শোকর‌্যালিতে সিডরকে স্মরণ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৪৯ পূর্বাহ্ণ, ১৫ নভেম্বর ২০১৬

প্রলয়ংকরী ঘূর্ণিঝড় সিডরের আঘাত হানার নবম বার্ষিকী পালিত হয়েছে বরগুনায়। শোকর‌্যালি, আলোচনা সভা, গণকবরে পুষ্পস্তবক অর্পণ ও দোয়ামাহফিলের মধ্য দিয়ে পালন করা হয়েছে দিবসটি।

২০০৭ সালের ১৫ নভেম্বর প্রলয়ংকরী ঘূর্ণিঝড় সিডরে লণ্ডভণ্ড করে দেয় বরগুনাসহ উপকূলবাসীর জীবন। প্রবল জলোচ্ছ্বাসে বেড়িবাঁধ উপচে এবং ভেঙে পানি ঢুকে চেনা জনপদ মুহূর্তে পরিণত হয় অচেনা ধ্বংসস্তুপে। সরকারি হিসেব অনুযায়ী বরগুনায় ১ হাজার ৩৪৫ জন মানুষের লাশ উদ্ধার করা হয়েছিল। এখনও নিখোঁজ রয়েছে ১৫৬ জন। তবে বেসরকারি হিসেবে নিহতের সংখ্যা প্রায় ২ হাজার এবং আহতের সংখ্যা ২৮ হাজারেরও বেশি।

মঙ্গলবার সকাল ৯টায় প্রেসক্লাব চত্বর থেকে শোক র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাব মিলনায়তনে এসে শেষ হয়। প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. গোলাম মোস্তফা কাদেরের সভাপতিত্বে আলোচনা করেন বরগুনা জেলা প্রশাসক ড. মুহা বশিরুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহম্মেদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আব্বাস হোসেন মন্টু, মুক্তিযোদ্ধা আ. মোতালেব মৃধা, প্রেসক্লাবের সাবেক সভাপতি, জাকির হোসেন মিরাজ, লোকবেতারের স্টেশন ম্যনেজার সাংবাদিক মনির হোসেন কামাল, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর মো. সালেহ প্রমুখ। পরে সিডরের আঘাতের আলোকচিত্রে দেখানো হয়। বরগুনা প্রেসক্লাব সিডর স্মরণে এসব  কর্মসূচীর আয়োজন করে।

13 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন