৬ ঘণ্টা আগের আপডেট সকাল ৬:২৫ ; মঙ্গলবার ; নভেম্বর ২০, ২০১৮
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরগুনা বিএনপিতে গ্রেপ্তার আতঙ্ক !

বরিশাল টাইমস রিপোর্ট
৮:০৭ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০১৮

বরগুনা সদর, আমতলী, বামনা, পাথরঘাটা ও বেতাগীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপির ১১ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে পাঁচ উপজেলার বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার নেতাকর্মীদের বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

এদিকে তফসিল ঘোষণাকে কেন্দ্র করে হঠাৎ করে দলীয় নেতাকর্মীদের গ্রেফতারের আতঙ্কে আছে বরগুনা জেলা বিএনপির নেতাকর্মীরা।

রগুনার ৬টি উপজেলার মধ্যে ৫টি উপজেলায় গ্রেফতারদের মধ্যে বরগুনা সদরে ২জন, আমতলীতে ৩ জন, পাথরঘাটায় ২ জন, বামনায় ৩ জন, বেতাগীতে ১জন রয়েছে।

আমতলী উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন ফকির, সহ-সভাপতি মকবুল আহম্মে খান ও উপজেলা ছাত্র দলের সাধারন সম্পাদক মেহেদি হাসান রাকিবকে বুধবার গভীর রাতে আমতলী থানা পুলিশ আটক করে। বৃহস্পতিবার সকালে তাদের আমতলী উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে আদালতের বিচারক তাদের জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ প্রদান দেন। আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আলাউদ্দিন মিলন জানান, বিএনপি নেতা কর্মীদের বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক দ্রব্য আইনে আটক করা হয়েছে।

বামনা উপজেলায় নাশকতা ঘটানোর চেষ্টার অভিযোগে পুলিশের দায়ের করা মামলার অজ্ঞাতনামা আসামি হিসেবে উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ৩ নেতাকমীকে গ্রেফতার করেছে বামনা থানা পুলিশ।

বুধবার দিবাগত রাতে অভিযান চালিয়ে বিভিন্ন স্থান থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতার কৃতরা হলেন, কাটাখালী গ্রামের আ. হালিম মিয়ার ছেলে ও কাটাখালী ওয়ার্ড যুবদল সভাপতি মো. জামাল মিয়া(৩২), কলাগাছিয়া গ্রামের আ. গনি সর্দারের ছেলে ও উপজেলা যুবদল নেতা জামাল হোসেন (৩০) ও কলাগাছিয়া গ্রামের আ. হক মিস্ত্রীর ছেলে উপজেলা বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক মো. খোকন (৩৫)। গত ২২ সেপ্টেম্বর শনিবার রাতে নাশকতা ঘটানোর চেষ্টার অভিযোগে বামনা থানা পুলিশ বাদী হয়ে বামনা থানায় বিস্ফোরক আইনে উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ৬ নেতাকর্মীসহ অজ্ঞাত নামা আরো ৫০ জনকে আসামি করে মামলা দায়ের করে। গ্রেফতারকৃতরা ওই মামলার অজ্ঞাতনামা আসামি।

বামনা থানার পরিদর্শক ফয়সাল জানায়, নাশকতা ঘটানোর অভিযোগে আসামিদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত ৩ আসামিকে বৃহস্পতিবার সকালে বরগুনা কোর্টের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

বরগুনা সদর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বরগুনা জেলা যুবদলের যুগ্ন সাধারন সম্পাদক রাশেদুল ইসলাম ও জেলা ছাত্রদলের সদস্য পাভেল মল্লিককে গ্রেফতার করেছে পুলিশ।

পাথরঘাটায় অভিযান চালিয়ে পাথরঘাটা উপজেলা কৃষক দলের সভাপতি শাহিন মোল্লা ও পৌর যুবদলের যুগ্ন আহ্বায়ক আনোয়ার হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ।

বেতাগীতে অভিযান চালিয়ে বেতাগী ডিগ্রি কলেজ ছাত্রদলের সহ-সভাপতি আরিফ হোসেকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার সবাইকে বৃহস্পতিবার পৃথক পৃথক আদালতে হাজির করলে বিচার তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। গ্রেফতারে আতঙ্কিত অনেকেই এলাকা ছেড়ে আত্মগোপনে রয়েছেন।

এবিষয়ে জেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম মোল্লা বলেন- ৫ই জানুয়ারির মতো আবারও সরকার এককভাবে নির্বাচন করার জন্য এই পুলিশ বাহিনী দিয়ে গ্রেফতার শুরু করেছে। নির্বাচন কমিশনের সঙ্গে আতাত করে সরকার ক্ষমতায় যাওয়ার যে স্বপ্ন দেখছে তা এবার দেশের জনগণ কোনভাবেই মেনে নেবে না। সেই সাথে বিএনপির নেতাকর্মীদের দমিয়ে রাখতে সারাদেশে যে গ্রেফতার প্রক্রিয়া শুরু হয়েছে। এর তীব্র নিন্দা জানাচ্ছি।

এবিষয়ে বরগুনার পুলিশ সুপার মারুফ হাসান এর কাছে জানতে চাইলে তিনি বলেন- ‘আমরা নিয়মিত মামলার আসামি গ্রেফতার করছি। কে কি বললো সেটা আসলে কোনও বিষয় না।’

বরগুনা, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :




সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
নির্বাহী সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
Developed by: NEXTZEN-IT
টপ
  আ’ লীগের হাসানাত আব্দুল্লাহর বিপরীতে কোন্দলে বিধ্বস্ত বিএনপি  বিএনপি গুলশান কার্যালয়ে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন!  নয়াপল্টনের সেই হেলমেটধারী যুবক গ্রেপ্তার  যৌন মিলনের বিনিময়ে পুরস্কারের প্রতিশ্রুতি!  বাবুগঞ্জের সেই দাপুটে ম্যাজিস্ট্রেট ও থার্ডক্লাস কর্মচারী শহিদুল অপসারণ  মঠবাড়িয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৭  মোবাইল ফোন না পেয়ে স্কুলছাত্রীর আত্মহুতি!  বরিশালের ২১ আসনে ইসলামী আন্দোলনের প্রার্থী যারা...  জনপ্রিয়তায় নেই, তবুও নৌকা বাগাতে চান জেবুন্নেসা!  কলাপাড়ায় ৮৫ মণ জাটকা ইলিশ ‍উদ্ধার