৫ ঘণ্টা আগের আপডেট সকাল ৫:৪৮ ; শনিবার ; জুলাই ২, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরগুনা লঞ্চ টার্মিনালে সীমাহিন যাত্রী হয়রানি, নেই কোন প্রতিকার

বরিশাল টাইমস রিপোর্ট
৩:০০ অপরাহ্ণ, জুন ২৩, ২০১৮

ধারণ ক্ষমতার বেশি যাত্রী নিয়ে চলাচল করছে বরগুনা থেকে ঢাকাগামী লঞ্চগুলো। অতিরিক্ত যাত্রীর পাশাপাশি দ্বিগুন ভাড়া নেয়ার অভিযোগও লঞ্চ মালিকদের বিরুদ্ধে।

বরগুনা কেন্দ্রীয় লঞ্চ টার্মিনালে যাত্রী ওঠাচ্ছে যুবরাজ-২ ও সুন্দরবন-৫ ও এম ভি মানিক-৯ সহ কয়েকটি লঞ্চ। লঞ্চের সামনেই লেখা আছে ৩৮৮ থেকে ৪০০ জন করে যাত্রী বহন করার ক্ষমতা রাখে এ লঞ্চগুলো। কিন্তু বাস্তবে লঞ্চের ডেক থেকে শুরু করে ছাদ পর্যন্ত এক একটি লঞ্চে প্রায় দুই হাজার যাত্রী বোঝাই করেছে লঞ্চ কর্তৃপক্ষ। আর এসব কারণে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় চড়ম হুমকির মুখে এসব যাত্রীরা।

তবে লঞ্চ মালিকরা অতিরিক্ত যাত্রীর কথা শিকার করলেও বেশি ভাড়া আদায়ের অভিযোগ অস্বীকার করছেন। আর পোর্ট অফিসার বলছেন নিয়ম অনুযায়ী চলছে লঞ্চ চলাচল।

ঈদের আগে কেবিনের ভাড়ার থেকে ঈদের পরে কেবিনের ভাড়া ৫০০ থেকে এক হাজার টাকা পর্যন্ত বাড়িয়েছে লঞ্চ মালিকরা। আর টাকা বেশি নিলেও যাত্রিরা নূন্যতম সেবাটুকুও পাচ্ছেনা বলে ক্ষোভ যাত্রীদের।

এদিকে লঞ্চ মালিকরা অতিরিক্ত যাত্রী নেয়ার বিষয়টি স্বীকার করে বললেন যাত্রীদের চাপ বেশি থাকায় যাত্রী তুলছেন তারা।

বরগুনা কেন্দ্রীয় লঞ্চ টার্মিনালের পোর্ট অফিসার মামুন অর রশিদ বরিশালটাইমসকে বলেন- সরকার নির্ধারিত ভাড়ার থেকেও কম ভাড়া নিচ্ছেন লঞ্চ কর্তৃপক্ষ।

এদিকে ঘাট পরিদর্শনে এসে সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল নোমান বরিশালটাইমসকে জানান- অতিরিক্ত ভাড়া আদায়ের কোন অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নিবেন তারা।

বরগুনা থেকে প্রতিদিন প্রায় ৬ থেকে ৭টি লঞ্চ ঢাকার উদ্দেশে ছেড়ে যায় আর প্রত্যেকটি লঞ্চই অতিরিক্ত যাত্রী ও দ্বিগুন ভাড়া আদায় করে অভিযোগ যাত্রীদের।

বরগুনা

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রে শ্রমিক সংগঠনের নির্বাচন  বরিশালে বিএনপি নেতাকে পিটিয়ে হত্যা: ভাইসহ ডায়াগনস্টিক মালিকের বিরুদ্ধে মামলা  পাগলা মসজিদের দানবাক্সে পাওয়া গেল ৩ কোটি ৬০ লাখ টাকা  পিরোজপুরের সবচেয়ে বড় গরু ‘লাল বাদশা’  আওয়ামী লীগ সরকার খুন-গুমের রাজনীতি করছে: চরমোনাই পির  গৌরনদীতে মাদক সম্রাট হীরা মাঝি গ্রেপ্তার  ব্যাংকে ঢুকে চোরের তাণ্ডব  বরিশাল/ সাবেক ওয়ার্ড কাউন্সিলর হত্যার বিচারের দাবিতে মানববন্ধন  পিরোজপুর/ বাসের ধাক্কায় ২ গরু ব্যবসায়ী নিহত  ডায়ানা অ্যাওয়ার্ড পেলেন বরিশালের সন্তান ফায়েজ বেলাল