৪২ মিনিট আগের আপডেট রাত ৮:৪২ ; শুক্রবার ; মে ২০, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা

বরিশাল টাইমস রিপোর্ট
৩:২৮ অপরাহ্ণ, মে ৫, ২০১৬

বরিশাল জেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা হয়েছে। আজ বৃহস্পতিবার দিনভর নানান আয়োজনের মধ্য দিয়ে বরিশাল জেলা প্রশাসন ও সম্মিলিত নাগরিক সমাজ এ ঘোষনা করেন।

এ উপলক্ষে সকালে নগরীতে র‌্যালী বেড় করা হয়। র‌্যালীটি নগরীর বিভিন্ন সড়ক পদক্ষিণ শেষে সার্কিট হাউজে এসে শেষ হয়। পরে সকাল সাড়ে ১০ টায় সার্কিট হাউজের সামনে আলোচনা সভা ও শপথ বাক্য পাঠ করানো হয়।

জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোহাম্মাদ ইউনুস।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বরিশাল বিভাগীয় কমিশনার মো. গাউস, বরিশাল ডিআইজি রেঞ্জ মো. হুমায়ুন কবির, মেট্রো পলিটন পুলিশ কমিশনার মো. লুৎফর রহমান মন্ডল, পুলিশ সুপার এস এম আক্তারুজাজামান, বরিশাল শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক, বরিশাল বিএম কলেজ অধ্যক্ষ স.ম. ইমানুল হাকিম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের জিআইইউ’র উপ-পরিচালক হাসিনা বেগম, বরিশাল সম্মিলিত সাংস্কৃতিক জোট’র সভাপতি এ্যাড. এস এম ইকবাল।

সরকারি কোন বরাদ্ধ ছাড়াই শুধু মাত্র বরিশালবাসীর দেয়া অর্থিক সহায়তায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বরিশালের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দুপুর ১ টায় অনুষ্ঠানিক ভাবে উপস্থিত সকলেই বাল্য বিবাহ মুক্ত করার লক্ষ্যে শপথ বাক্য পাঠ করেন। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে আলোচনা সভায় বক্তারা বলেন, বাংলাদেশে এই প্রথম বারের মতো একটি জেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা হলো। যা সারকারি উদ্যেগে নয়, পুরো বরিশালবাসীর উদ্যোগ। বক্তারা আরো বলেন, আইন ব্যবহার কিংবা হুমকী-ধামকী নয়, শুধু মাত্র সামাজিক ভাবে ব্যপক সচেতনতা বৃদ্ধি করা হলেই বাল্য বিবাহ মুক্ত করা যায়। কেননা বাল্য বিয়ে সমাজের একটি অভিশাপ, ব্যধি।

পুরো অনুষ্ঠান জুড়ে অংশ গ্রহন করেন বরিশালের অর্ধশত স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

টাইমস স্পেশাল, বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বি‌য়ে বা‌ড়ি‌তে প্রেমিকা উপ‌স্থিত: পা‌লি‌য়ে‌ গেলেন বর  মরা ছাগল জবাই করে গরুর রক্ত মাখিয়ে বিক্রি: কসাই আটক  বরিশালে ইসলামী আন্দোলনের সমাবেশে জনতার ঢল  চরফ্যাসনে গরু চড়াতে গিয়ে বজ্রপাতে রাখালের মৃত্যু  বিশ্ববিদ্যালয়ের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু, গ্রামের বাড়িতে শোকের মাতম  দাফনের প্রস্তুতিকালে নড়েচড়ে উঠল শিশু! হাসপাতালে স্বজনদের বিক্ষোভ  পিরোজপুরে বাসচাপায় আদালতের অফিস সহায়ক নিহত  কলেজশিক্ষককে শারীরিক লাঞ্ছিত করলেন এমপি  বরিশালসহ ১৩ জেলার ওপর দিয়ে ৮০ কি.মি বেগে ঝড়োহাওয়ার আভাস  বাবুগঞ্জে কৃষক থেকে ধানক্রয় কর্মসূচির উদ্বোধন