২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

বরিশালটাইমসের সংবাদে টনক নড়েছে পটুয়াখালী এলজিইডির!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৩৫ অপরাহ্ণ, ১৭ জুলাই ২০২০

মো. জসীম উদ্দিন,বাউফল:: পটুয়াখালীর বাউফলের পশ্চিম মাঝপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের ঢালাইয়ের কাজে অনিয়মের চিত্র তুলে ধরে গত ১৩ জুলাই বরিশালটাইমসসহ একাধিক পত্রিকায় খবর প্রকাশ হওয়ার পর এলজিইডির নির্বাহী প্রকৌশলী (পটুয়াখালী-বরগুনা অঞ্চল) সুপ্রিয় মুখার্জী শুক্রবার নির্মাণকাজ পরিদর্শন করেন। এ সময় তিনি কাজের অগ্রগতি ও নির্মাণকাজের গুণগত মানসহ নানান বিষয়ে খোঁজখবর নেন। উপস্থিত সাংবাদিকদের প্রশ্নে তিনি পরে তার প্রতিক্রিয়া জানাবেন বলে জানিয়েছেন।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামান ফিরোজসহ স্থানীয়দের অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ১৩ জুলাই নির্মাণকাজ পরিদর্শনকালে দেখা যায়, কয়েকজন নির্মাণ শ্রমিক পানি কাঁদার মধ্যে বেজমেন্টের শর্ট কলামের ঢালাইয়ের কাজ করছেন। নির্মাণকাজে নিম্নমানের সিমেন্ট ও সাদা মরা পাথর ব্যবহার করা হচ্ছে। এ সময় এলজিইডি অফিসের কোন কর্মকর্তা-কর্মচারী ও সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের কেউ উপস্থিত ছিলেন না। শ্রমিকরা খেয়াল খুশি মত কাজ করছেন।

বিষয়টি নিয়ে ওই দিন বরিশালটাইমসসহ কয়েকটি পত্রিকায় খবর প্রকাশিত হওয়ার পর টনক নড়ে সংশ্লিষ্ট দপ্তরের। শুক্রবার নির্বাহী প্রকৌশলী সুপ্রিয় মুখার্জী ওই নির্মাণকাজ পরিদর্শন করেন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের আওতায় প্রায় এক কোটি টাকা ব্যয়ে পশ্চিম মাঝপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজ করা হচ্ছে। এর মধ্যে মূল ভবনের জন্য ব্যয় ধরা হয়েছে ৮৮ লাখ টাকা। বাকি ১২ লাখ টাকা পুকুর, মাঠ ভড়াট ও অন্যান্য কাজে ব্যয় ধরা হয়েছে। পটুয়াখালীর এমডি ফিরোজ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান এই বিদ্যালয় ভবনের নির্মাণ কাজ করছেন।’’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন