৫৬ মিনিট আগের আপডেট বিকাল ১:৫৯ ; শুক্রবার ; আগস্ট ১৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালবাসীর স্বপ্নের পদ্মা সেতুর আরও দুটি স্প্যান বসছে শিগগিরই

বরিশাল টাইমস রিপোর্ট
৩:১৪ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৭

বরিশালবাসীর স্বপ্নের পদ্মা সেতুতে খুবই শিগগিরই আরও দুটি স্প্যান বসবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গত মঙ্গলবার জাতীয় সংসদে অ্যাডভোকেট নাভানা আক্তারের সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, খুবই শিগগিরই আরও দুটি স্প্যান বসবে। তৃতীয় স্প্যানটি বসানোর ৭/১০ দিনের ব্যবধানে একটি করে স্প্যান বসতে থাকবে। এভাবে ৪১টি স্প্যান বসানো হবে।

প্রধানমন্ত্রীর মাধ্যমে স্প্যান বসানোর কাজ উদ্বোধন করতে সরকারের পরিকল্পনা ছিল উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আমরা ঐতিহাসিক ওই মুহূর্তে প্রধানমন্ত্রীকে চেয়েছিলাম। সে সময় শারীরিক অসুস্থতার কারণে প্রধানমন্ত্রী দেশে থাকতে পারেননি। প্রধানমন্ত্রীর জন্য আমরা অপেক্ষা করতে চেয়েছিলাম। কিন্তু তিনি জবাবে বলেছিলেন, একমিনিটও পদ্মা সেতুর কাজ বিলম্বিত হবে না। আমি পরে গিয়ে কাজ দেখে আসবো।

বেগম উম্মে রাজিয়া কাজলের প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, গত ৩০ সেপ্টেম্বর প্রথম স্প্যান স্থাপনের মাধ্যমে পদ্মা সেতু দৃশ্যমান হয়েছে। এর মাধ্যমে প্রকল্পের ৪৮ শতাংশ ভৌত কাজ সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, চলতি বছরের অক্টোবর পর্যন্ত পদ্মা সেতু প্রকল্পের মূল সেতু নির্মাণের ভৌত অগ্রগতি ৫১ শতাংশ, নদী শাসন কাজের অগ্রগতি ৩৪ দশমিক ২০ শতাংশ, জাজিরা সংযোগ সড়ক নির্মাণের অগ্রগতি ৯৯ দশমিক ৬০ শতাংশ।

এছাড়া মাওয়া সংযোগ সড়ক নির্মাণ ও সার্ভিস এরিয়া প্রকল্পের অগ্রগতি শতভাগ সম্পন্ন হয়েছে।

বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  চলন্ত লঞ্চে সন্তান প্রসব: আজীবন ভ্রমণ ফ্রি  ঘুসের ৪ লাখ টাকাসহ ভূমি কর্মকর্তা জনতার হাতে আটক  চিংড়িতে বিষাক্ত জেলি (!) এটা কি স্বাস্থ্যের জন্য ক্ষতিকর?  ছাত্রীদের বাথরুমে মাতাল ছাত্রলীগ নেতা: অশ্লীল অঙ্গভঙ্গির অভিযোগ  কবুতর মেরে ফেলার প্রতিবাদ করায় বাবা ও ছেলেকে কুপিয়ে জখম  তজুমদ্দিনে ৫ জেলে অপহরণ: আড়াই লাখ টাকা মুক্তিপণ দাবি  বিএনপি’র কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ: কেন্দ্রীয় নেতার ছবিতে জুতা ও ঝাড়ুপেটা  এবার উদ্বোধনের অপেক্ষায় দেশের প্রথম ৬ লেনের কালনা সেতু  বাজারের নিরাপত্তা নিশ্চিতে সিসি ক্যামেরা স্থাপন  নিখোঁজ স্বামী-স্ত্রী’র লাশ মিলল গাড়ির ভেতরে