২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালসহ বেশকিছু অঞ্চলে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:১৩ পূর্বাহ্ণ, ২২ ফেব্রুয়ারি ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ভোরের দিকে কোথাও কোথাও হালকা কুয়াশা পড়লেও শীতের অনুভূতি নেই। আবার গত ক’দিনে তাপমাত্রার পারদও বেড়েছে। তবে আগামী তিন দিনে বরিশালসহ দেশের বেশকিছু অঞ্চলে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এরমধ্যে আগামীকাল রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি বৃদ্ধি পেলেও পরের দু’দিনে রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ ডিগ্রি সেলসিয়াস, কিশোরগঞ্জের নিক্‌লিতে। পাশাপাশি রাজধানী ঢাকায় আজ সর্বনিম্ন ২২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এছাড়া সর্বশেষ ২৪ ঘণ্টায় সিলেটে সর্বোচ্চ ২৫ মিলিমিটার বৃষ্টিপাত ছাড়াও বরিশালে ১৫, নেত্রকোনায় ১১, চাঁদপুরে ৭ মিলিমিটারসহ যশোর ও ময়মনসিংহে সামান্য বৃষ্টি ঝরেছে।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন স্বাক্ষরিত সর্বশেষ পূর্বাভাসে জানানো হয়েছে, আগামীকাল বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

পরদিন শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

এছাড়া আগামী শনিবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে এই সময়ে দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে আগামী পাঁচ দিনের প্রথমদিকে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বৃহস্পতিবার চট্টগ্রাম বিভাগের রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। এছাড়া দেশের অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আর এই সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। পরদিন শুক্রবার সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পাশাপাশি শনিবার সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন