২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালের পত্রিকাগুলোর প্রচার সংক্রান্ত তথ্য চেয়েছে জেলা প্রশাসন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৫৪ অপরাহ্ণ, ২২ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল থেকে প্রকাশিত আঞ্চলিক পত্রিকাগুলোর প্রচার সংক্রান্ত তথ্য চেয়েছে জেলা প্রশাসন। এক বিজ্ঞপ্তিতে বরিশাল জেলা প্রশাসনের পক্ষ থেকে এ সংক্রান্ত তথ্য চেয়ে মঙ্গলবার পত্রিকা অফিসগুলোতে একটি চিঠি দেওয়া হয়েছে। সেই চিটি হাতে আসার পরে ইতিমধ্যে একাধিক পত্রিকা তাদের প্রচার সংখ্যা তুলে ধরে সার্বিক তথ্যাদী জেলা প্রশাসনের অতিরিক্ত ম্যাজিস্ট্রেট রাজিব আহম্মেদের কাছে জমাও দিয়েছেন, শোনা যায়।

জেলা প্রশাসন সূত্র জানায়, সম্প্রতি তথ্য মন্ত্রণালয় সারা দেশ থেকে প্রকাশিত পত্রিকাগুলো প্রকাশনা সংক্রান্ত তথ্য চেয়ে চিঠি আসে। এবং অতিশিগগিরই তথ্য সংগ্রহ করে প্রেরণের নির্দেশনা দেয়। মূলত সেই নির্দেশনার আলোকেই জেলা প্রকাশন বরিশালের পত্রিকাগুলো প্রচার সংক্রান্ত তথ্য চেয়ে গতকাল মঙ্গলবার চিঠি দিয়েছে।

জানা গেছে, নামসর্বস্ব আন্ডারগ্রাউন্ড দৈনিক পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছে তথ্য মন্ত্রণালয়। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেওয়া এক নির্দেশের প্রেক্ষিতে এমন উদ্যোগ নিতে যাচ্ছে মন্ত্রণালয়টি। এর আগে রাজধানীসহ সারা দেশ থেকে প্রকাশিত নামসর্বস্ব বিভিন্ন পত্রিকায় সরকারি ক্রোড়পত্রসহ অন্যান্য বিজ্ঞাপন ছাপার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বরাবর দুই সাংবাদিকের করা আবেদনের পরিপ্রেক্ষিতে এই নির্দেশ দেওয়া হয়েছে। অবশ্য সাংবাদিক নেতারাও ভুঁইফোড় পত্রিকাগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইতিপূর্বে একাধিকবার তথ্য মন্ত্রণালয়ে দাবি জানিয়ে আসছিলেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মোহাম্মদ রফিকুল আলমের গত ১৫ জুলাই স্বাক্ষর করা একটি চিঠি তথ্যসচিব বরাবর পাঠানো হয়েছে। এতে আবেদনকারীদের অভিযোগের বিষয়ে বিধি মোতাবেক ব্যবস্থা নিতে বলা হয়েছে।

অতিরিক্ত ম্যাজিস্ট্রেট রাজিব আহম্মেদ বরিশালটাইমসকে জানান, তথ্য মন্ত্রণালয়ের নির্দেশনার প্রেক্ষিতে সকল পত্রিকা অফিসগুলোকে চিঠি দিয়ে প্রচার ও প্রকাশনা সংক্রান্ত তথ্য চাওয়া হয়েছে। ইতিমধ্যে বেশ কয়েকটি পত্রিকা কর্তৃপক্ষ তাদের তথ্যাদী দিয়েও গেছেন। বাকিদের তথ্যও দ্রুত দিতে বলা হয়েছে।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন