২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালের পরিচিত মুখ তপা মারা গেছেন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:১৪ অপরাহ্ণ, ২৬ জুন ২০২০

নিজস্ব বার্ত পরিবেশক:: বরিশাল শহরে সকলে পরিচিত মুখ তপা মারা গেছেন। স্থানীয় সদর হাসপাতালে শুক্রবার সকালে তার মৃত্যু হয়েছে। তপা নামে সমাধিক পরিচিত ব্যক্তিটির আসল নাম তপন কুমার শাহা। ৬৮ বছর বয়সি এই ব্যক্তি গ্যাংরিন নামক রোগে আক্রান্ত ছিলেন। এই কারণে তিনি মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন এবং শহরের অভ্যন্তরে ঘোরাঘুরি করতেন।

জেনারেল হাসপাতাল সূত্র জানায়- সাম্প্রতি তপা রোগাক্রান্ত হয়ে পড়লে সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা তাকে উদ্ধার হাসপাতালে ভর্তি করে এবং তাদের তত্ত্বাবধায়নে চিকিৎসার ব্যবস্থা করে। শুক্রবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। পরে তার অন্ত্যোষ্টিক্রিয়া সম্পন্ন হয় বরিশাল নগরীর মহাশ্মশ্মানে।

শহরে কথিত রয়েছে- স্বাধীনতা পূর্ববর্তী সময়ে তপার পিতা রঙ্গলাল শাহা ভাটিখানা ১৬ বাড়ি এলাকায় থাকতেন। স্বাধীনতার পরে তপার পিতা স্ব-পরিবারে ভারত চলে গেলেও অজ্ঞাত এক নারীর প্রেমের টানে তিনি বাংলাদেশে থেকে যান।

হিন্দু সম্প্রদায়ের এই ব্যক্তি শহরের ঘোরাঘুরির কারণে তাকে সকলে তপা দা বলে সম্বোধন করতেন। তার মৃত্যু খবরে পরিচিতজনদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শোকবার্র্তা লেখালেখিতে তপন কুমার শাহাকে স্মরণ করছেন।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন