২১ মিনিট আগের আপডেট সকাল ১১:৫২ ; শুক্রবার ; সেপ্টেম্বর ৩০, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালের প্রথম নারী মেয়র প্রার্থী হচ্ছেন বাসদের মনিষা

বরিশাল টাইমস রিপোর্ট
৭:৩৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০১৭

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) হয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহ প্রকাশ করেছেন ডা. মনিষা চক্রবর্তী। বরিশাল জেলা বাসদের নবগঠিত কমিটির সদস্য সচিব মনিষা এর আগে কোন নির্বাচনে প্রতিদ্বন্দ্বি করেন নি।

আগামী বছরের মধ্যভাগে অনুষ্ঠিতব্য চতুর্থ নির্বাচনে অন্য কোনো নারী প্রার্থী না হলে তিনি হবেন বিসিসির ইতিহাসে প্রথম নারী মেয়র প্রার্থী।

বরিশাল জেলা বাসদের আহ্বায়ক কমিটি গঠন উপলক্ষে মঙ্গলবার সকালে নগরীর ফকিরবাড়ী রোডে বাসদের দলীয় কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। মূলত ওই সভায় বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে ডা. মানিষা চক্রবর্তীকে মেয়র প্রার্থী ঘোষণা করা হয়।

অবশ্য এসময় এই নেত্রীও প্রার্থী হতে আগ্রহের বিষয়টি জানিয়েছেন। একই সভায় ইমরান হাবিব রুমনকে বাসদের আহ্বায়ক করে জেলা বাসদের ২২ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

কমিটি গঠন ও মেয়র প্রার্থী ঘোষণা উপলক্ষে অনুষ্ঠিত সভায় বাসদের কেন্দ্রীয় সদস্য বজলুর রশিদ বলেন, বরিশালে গ্যাস সংযোগ স্থাপন, ভূমিহীনদের মধ্যে খাসজমি বন্টন, ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্স প্রদান এবং গ্যাস ভিত্তিক শিল্প কলকারখানা নির্মাণ করে কর্মসংস্থান সৃষ্টি এখন সময়ের দাবি। বরিশালবাসীর এসব অধিকার আদায়ের সংগ্রাম আরও জোরদার করার জন্য বাসদ বরিশাল সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার সিদ্ধান্ত নিয়েছে।

জেলা বাসদের আহ্বায়ক ইমরান হাবিব রুমন বলেন, ডা. মনিষা বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেছেন। তিনি সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট্রের মাধ্যমে বাম রাজনীতির সঙ্গে যুক্ত হয়েছেন।

৩৫তম বিসিএসে উত্তীর্ণ হয়েও শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের আন্দোলনের সঙ্গে যুক্ত থাকার জন্য ডা. মনিষা সরকারি চাকরিতে যোগদান করেননি।’

বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ঢাকা-বরিশাল রুটে বিমান সার্ভিস বন্ধের ষড়যন্ত্র!  বিয়ে বাড়ি থেকে ফেরার পথে মাইক্রোবাস-মোটরসাইকেলের সংঘর্ষে ২ যুবকের মৃত্যু  মা হয়ে লুকিয়ে রাখাটা নোংরামি: জ্যোতিকা জ্যোতি  ইডেনে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় পাল্টা মামলা  বরিশালে পলিথিন পুড়িয়ে জ্বালানি তেল উৎপাদন তরুণের  সমগ্র পটুয়াখালীর ভিতরে শ্রেষ্ঠ ইউএনও মহিউদ্দিন আল হেলাল!  শাকিব খান অনেক ভালো মনের মানুষ: অপু বিশ্বাস  বরিশাল ও পটুয়াখালীসহ ১৭ জেলায় ৬০ কি.মি বেগে ঝড়োহাওয়ার আশঙ্কা  তদন্তে গাফিলতি: এসআই বিভাসের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার নির্দেশ  মঠবাড়িয়ায় প্রশ্নপত্র দিতে দেরি হওয়ায় ভাঙচুর চালিয়েছে পরীক্ষার্থীরা