৩৮ মিনিট আগের আপডেট বিকাল ১২:৪ ; রবিবার ; জানুয়ারি ২৯, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালের বাজারে বিশাল বিশাল শাপলা পাতা মাছ

বরিশাল টাইমস রিপোর্ট
১০:২৬ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২০

নিজস্ব বার্তা পরিবেশক:: শীত মৌসুমের শেষ প্রান্তে বঙ্গোপসাগরের সুন্দরবন উপকূলে সামুদ্রিক মাছের তেমন দেখা মিলছে না। তবে বড় সাইজের সামুদ্রিক শাপলা পাতা মাছের বেশ ছড়াছড়ি দেখা যাচ্ছে। সাম্প্রতিক সময়ে সুন্দরবন সংলগ্ন বিভিন্ন এলাকায় এ মাছের ব্যাপক আনাগোনা। এতে খুশি সাগরে মাছ আহরণকারী বড়শিয়াল (জেলে), ক্রেতা ও স্থানীয় আড়তদাররা।

রোববার বিকালে মোংলার মাছ বাজারে উত্তর চাঁদপাই এলাকার বাসিন্দা দিদার হোসেন দুলালের মালিকানাধীন সুপার স্টার ফিস নামের আড়তে আনা হয় ২০টি বিশাল আকারের শাপলা পাতা মাছ। সাগর এলাকায় এসব মাছ বড়শি দিয়ে ধরা হয়।

শাপলা পাতা মাছগুলো ৪-৫ জনের বড়শিয়াল গ্রুপ নৌকায় করে এনে এখানে বিক্রি করেছেন। যার একটির সর্বোচ্চ ওজন প্রায় দেড়শ’ কেজি। অন্যগুলোর ওজন ৮০ কেজি থেকে প্রায় ১৩০ কেজি পর্যন্ত।

মাছ ক্রেতা আড়তদার দিদার হোসেন দুলাল সাংবাদিকদের জানান, গড়ে ২৩০ টাকা কেজি করে কেনা প্রতিটি বড় সাইজের মাছ তিনি অতিরিক্ত দামে বিক্রির জন্য সন্ধ্যায় বরিশাল বাজারে পাঠিয়েছেন। অন্য ছোট মাছগুলো কেটে তিনি স্থানীয় বাজারে ২৪০ টাকা কেজি দরে বিক্রি করেছেন। একসঙ্গে এত বড় সাইজের মাছ কিনতে ও বিক্রি করতে পেরে তিনি বেজায় খুশি।

এ ছাড়া স্থানীয় ক্রেতারাও এ মাছ কিনতে পেরে আনন্দ প্রকাশ করেছেন।

দুলাল আরও জানান, গত কয়েক দিন ধরে মোংলার বাজারে প্রচুর শাপলা পাতা মাছ আসছে।

উপকূলীয় এলাকায় শাপলা মাছ খুবই জনপ্রিয়। এদিকে একসঙ্গে এতগুলো মাছের আনাগোনা দেখে স্থানীয় বাজারে উৎসুক জনতার ভিড় পড়ে যায়।

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  এইচএসসি-সমমানের ফল ৮ ফেব্রুয়ারি  বাবুগঞ্জে তোরাব আলীর বিরুদ্ধে প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলন  পেরুতে বাস খাতে পড়ে নিহত ২৪  চরফ্যাশনে উদ্ধার লাশের পরিচয় মিলল ফেসবুকে  ২৮ বছরের পুত্রবধূকে বিয়ে করলেন ৭০ বছরের শ্বশুর  প্রধানমন্ত্রীর আগমণের অপেক্ষায় রাজশাহীবাসী  ‘বঙ্গবন্ধু আজীবন সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে সংগ্রাম করেছেন’  শতাধিক কুরআনে হাফেজকে পুরস্কৃত করলেন সাবেক এমপি বদি  শতাধিক কুরআনে হাফেজকে পুরস্কৃত করলেন সাবেক এমপি বদি  নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক: জামায়াতের ১৫ নেতাকর্মী আটক