২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বরিশালের বিনোদন কেন্দ্রগুলোতে মানুষের ঢল: স্বাস্থ্যবিধি উপেক্ষিত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:২০ অপরাহ্ণ, ১৬ মে ২০২১

বরিশালের বিনোদন কেন্দ্রগুলোতে মানুষের ঢল: স্বাস্থ্যবিধি উপেক্ষিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> চলমান করোনা দুর্যোগে স্বাস্থ্যঝুঁকি এড়াতে লকডাউনের মাঝেও বরিশালের বিনোদন কেন্দ্রগুলোতে জড়ো হতে দেখা গেছে মানুষকে। সামাজিক দূরত্বতো দূরে থাক, শারীরিক দূরত্বও থাকছে না অপরাপরের মধ্যে। বিশেষ করে ঈদের তৃতীয় দিনে রোববার এমন চিত্র পরিলক্ষিত হচ্ছে, বরিশাল শহরের বিনোদন কেন্দ্র বঙ্গবন্ধু উদ্যান (বেলস্ পার্ক), মুক্তিযোদ্ধা পার্ক ও ত্রিশ গোডাউন এলাকাসমূহে। বিস্ময়কর বিষয় হচ্ছে, করোনাভাইরাস ছড়িয়ে পড়ার ক্ষেত্রে জনসমাগম অনুরুপ স্থান হওয়া সত্বেও আইনশৃঙ্খলা বাহিনী বা জেলা প্রশাসন তা রোধে কোনো প্রকার ব্যবস্থা গ্রহণ করছে না।

এক্ষেত্রে আরও অবাক করা বিষয় হচ্ছে, চলমান এই দুর্যোগের মাঝে বান্দরোডস্থ শিশুপার্কটি খুলে দেওয়া হয়েছে। সেখানে উপচেপড়া মানুষের ভিড় দেখা গেছে।

স্থানীয় বাসিন্দা জানিয়েছে, ঈদের প্রথম ও দ্বিতীয় দিনও বিনোদন কেন্দ্রগুলোর একই হাল ছিল। মানুষের অতিরিক্ত যাতায়াতে এখন স্ব-স্ব এলাকার নাগরিকেরা চিন্তিত হয়ে পড়েছেন।

রোববার বিকেলে সরেজমিন বঙ্গবন্ধু উদ্যান ঘুরে যে হালহাকিকত দেখা গেছে, তা আগামীতে আরও ভয়ানক বারতা দিচ্ছে। ভ্রমণে আসাদের অধিকাংশের মুখে মাস্ক না থাকায় স্ব-স্ব এলাকার ব্যবসায়ীরা এমন শঙ্কা প্রকাশ করেছেন।

স্থানীয় ব্যবসায়ীরা বলছেন, মাস্ক পরেননি এমন ব্যক্তিদের সচেতন করতে গিয়ে উল্টো রোষানলে পড়তে হচ্ছে। কেউ কেউ এতে ক্ষুব্ধ হয়ে মারধর করতে উদ্যত হচ্ছে। আবার অনেকে নানান অজুহাতে বিষয়টি এড়িয়ে যাচ্ছে।

সচেতন মহল বলছে, ঈদে আনন্দ উৎসবের হলেও স্বাস্থ্যবিধি না মেনে চলায় আগামীতে করোনাভাইরাস ব্যাপক আকারে ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হয়েছে বরিশালের বিনোদন কেন্দ্রগুলোতে। আইনশৃঙ্খলা বাহিনী বা প্রশাসনের পক্ষ থেকে জনসমাগম রোধে দ্রুত ব্যবস্থা না দিলে পরিবেশ-পরিস্থিতি বেগতিক হতে পারে। সেক্ষেত্রে বিষয়টি জোর দিয়ে দেখা জরুরি বলে মনে করা হচ্ছে।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন