২ ঘণ্টা আগের আপডেট রাত ২:৩১ ; মঙ্গলবার ; ডিসেম্বর ৬, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালের সন্তান সূর্য ডিইউজে’র সভাপতি নির্বাচিত

বরিশাল টাইমস রিপোর্ট
৮:৩৩ অপরাহ্ণ, মার্চ ২, ২০১৮

ঢাকা সাংবাদিক ইউনিয়ন’র (ডিইউজে) সভাপতি নির্বাচিত হয়েছেন বরিশাল বিভাগের কৃতি সন্তান বিশিষ্ট সাংবাদিক আবু জাফর সূর্য। গত বুধবার জাতীয় প্রেসক্লাবে ডিইউজে’র নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনার দৈনিক বাংলাদেশ প্রতিদিনের উপ সম্পাদক আবু তাহের এ ফলাফল ঘোষণা করেন।

বরগুনা জেলার তালতলী উপজেলার পচাঁকোড়ালিয়া ইউনিয়নের ঐতিহ্যবাহী সম্ভ্রান্ত পাটওয়ারী বাড়ির সন্তান আবু জাফর সূর্য। সাবেক ইউপি চেয়ারম্যান মরহুম আছমত আলী পাটওয়ারী ও রিজিয়া খাতুনের দশ সন্তানের মধ্যে সবার ছোট তিনি।’

ছোটবেলা থেকেই সূর্য ছিলেন সদা হাস্যজ্জ্বল, সদালাপি, পরোপকারী ও প্রতিবাদী। লেখালেখির পাশাপাশি তিনি ছাত্র রাজনীতির সাথেও সম্পৃক্ত ছিলেন। সামরিক স্বৈরাচার বিরোধী আন্দোলনের রাজ পথের সৈনিক। তিনি জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ-ইনু) এর প্রেসিডিয়াম মেম্বার ও সাবেক ছাত্রলীগ নেতা।’

সাংবাদিকতা পেশায় বাংলাদেশ সংবাদ সংস্থাসহ (বাসস) বিভিন্ন জাতীয় দৈনিকে ও টেলিভিশনে গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। আবু জাফর সূর্য বর্তমানে দৈনিক সংবাদ প্রতিদিনের সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন টেলিভিশনে আলোচনা অনুষ্ঠানে আলোচক হিসেবে অংশ নিচ্ছেন।

প্রশংসনীয় ভোটে বিজয়ী এ নেতা ২০০৬-০৮ এ ডিইউজের নির্বাচিত দফতর সম্পাদক এবং ২০১০-১২ তে সাধারণ সম্পাদক হিসেবে সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করেছেন।

প্রয়াত সাংবাদিক নেতা আলতাফ মাহমুদের অনুসারী এ নেতা দায়িত্বে থাকাকালীন সময়ে ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন ছাড়াও সাংবাদিকদের ওয়েজ বোর্ড, বকেয়া বেতন আদায়ে ছিলেন তৎপর। সাংবাদিক দম্পত্তি সাগর-রুনীসহ সকল সাংবাদিক হত্যাকান্ডের বিচারের দাবিতে আন্দোলনের ডাক দিয়ে সাংবাদিক মহলের কাছে হয়ে উঠেছেন প্রিয়। জীবনের ঝুঁকি নিয়েও তিনি সাংবাদিকদের অধিকার আদায়ে একাধিকবার ঝাঁপিয়ে পড়েছেন।

ডিইউজে’র ভবিষ্যত কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে সাংবাদিক সমাজের অহংকার নবনির্বাচিত সভাপতি আবু জাফর সূর্য বলেন, সাংবাদিকদের জন্য খড়গ ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২ ধারা বাতিলে শীগগিরই কঠোর আন্দোলনের পাশাপাশি সাগর-রুনী সহ সকল সাংবাদিক হত্যাকান্ডে জড়িতদের বিচার, সকল পত্রিকা ও সংবাদ সংস্থায় নবম বেতন বোর্ড রোয়েদাদ বাস্তবায়ন, অনলাইন গণমাধ্যমের জন্য অবিলম্বে নীতিমালা প্রণয়ন, গণমাধ্যমকর্মীদের গ্র্যাইচুইটি ও প্রফিডেন্ড ফান্ড নিশ্চিত করার লক্ষ্যে প্রফেশনাল ইনডেক্স নম্বর চালুর উদ্যোগ এবং সংবাদপত্র, সাংবাদিক-কর্মচারী (চাকরি ও শৃঙ্খলা) অধ্যাদেশ, ১৯৭৪ যুগোপযোগী করে পুনঃবহালের প্রয়োজনীয় পদক্ষেপ নেব।

বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ছাত্রলীগ ছেড়ে ছাত্রদলে তারা  পুলিশের সামনে থেকে তুলে নিয়ে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা  শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইব্রেকারে স্পেনকে হারিয়ে শেষ আটে মরক্কো  বিয়ের হুমকি দিলেন স্বামী: ২ সন্তানকে পুড়িয়ে মারলেন মা  লাখ টাকায় বিক্রি প্রধানমন্ত্রীর উপহারের ঘর!  স্বামীর টাকা ও স্বর্ণালঙ্কারসহ প্রেমিকার হাত ধরে উধাও স্ত্রী  আ.লীগ অফিস ভাঙচুর: গ্রেফতার আতঙ্কে বাড়িছাড়া বিএনপি নেতাকর্মীরা  ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়ে দায়িত্বভার নিলেন বাইশারী কলেজের নতুন সভাপতি গোলাম ফারুক  বরগুনা/ ছেলে মারা যাওয়ার ৪ বছরেও শাশুড়িকে ঘরে উঠতে দিলেন না পুত্রবধূ  বিএনপির ১৫০০ নেতাকর্মীকে গ্রেপ্তারের অভিযোগ