৩৮ মিনিট আগের আপডেট বিকাল ২:৪১ ; সোমবার ; মার্চ ২০, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালের সাবেক পুলিশ কমিশনার রুহুল আমিন অ্যান্টি টেররিজম ইউনিট প্রধান

বরিশাল টাইমস রিপোর্ট
১:১৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২২

বরিশালের সাবেক পুলিশ কমিশনার রুহুল আমিন অ্যান্টি টেররিজম ইউনিট প্রধান

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে গড়ে তোলা পুলিশের বিশেষায়িত শাখা অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন অতিরিক্ত আইজিপি বরিশাল মেট্রোপলিটন পুলিশের সাবেক কমিশনার এসএম রুহুল আমিন। তিনি মো. কামরুল আহসানের স্থলাভিষিক্ত হবেন।

এর আগে রুহুল আমিন পুলিশ সদরদপ্তরে অতিরিক্ত আইজিপি (লজিস্টিকস অ্যান্ড অ্যাসেট অ্যাকুইজিশন) হিসেবে দায়িত্ব পালন করছিলেন। বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

২০২০ সালের ৩ মে কামরুল আহসান এটিইউ প্রধানের দায়িত্ব পান। একইবছরের ৯ নভেম্বর তিনি অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পান। এর আগে তিনি সিলেট রেঞ্জের ডিআইজি হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তাকে এটিইউ থেকে বদলি করে পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) করা হয়েছে।

এদিকে এস এম রুহুল আমিন বিসিএস পুলিশ ক্যাডারের ১২তম ব্যাচের কর্মকর্তা। গোপালগঞ্জ সদর থানা এলাকার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি অবসরপ্রাপ্ত সুবেদার মেজর মরহুম এস.এম আব্দুল খালেকের ছেলে। রুহুল আমিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৯১ সালে তিনি এএসপি হিসেবে পুলিশে যোগ দেন। ২০২০ সালের ৯ নভেম্বর তিনি অতিরিক্ত আইজিপি হিসেবে পদোন্নতি পান।

পুলিশি হয়রানি রোধ এবং বিভিন্ন মানবসেবামূলক কর্মকাণ্ডে পুলিশকে সম্পৃক্ত করার মাধ্যমে সাধারণ মানুষের হৃদয় জয় করে নেন এই পুলিশ কর্মকর্তা। ২০০৩ সালের ৩১ মার্চ রাজবাড়ী জেলার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন তিনি। সেখানে ২ বছর দায়িত্ব পালনকালে রাজবাড়ী জেলার সন্ত্রাস দমন এবং মাদক উদ্ধারে নতুন রেকর্ড সৃষ্টি করেন। এরপর তিনি ঝালকাঠির পুলিশ সুপার হিসেবে যোগদান করে সেখানেও অপরাধীদের কাছে আতঙ্কে পরিণত হন।

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে আইভরিকোস্ট ও দক্ষিণ সুদানসহ বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের হয়ে কাজ করেছেন। এস এম রুহুল আমিন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-পুলিশ কমিশনার, সিলেটের পুলিশ সুপার, ঢাকায় সিআইডির বিশেষ পুলিশ সুপার, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এবং রেলওয়ে পুলিশের ডিআইজি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমিশনার হিসেবে যোগদান করে বরিশালে পুলিশি সেবার নতুন দিগন্তের সূচনা করেন।

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ধর্ষণকারী হিসেবে অস্ট্রেলিয়া পুলিশের নথিতে শাকিব খানের নাম  বরিশালে দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে মানববন্ধন  বজ্রপাতে ৫ গরুর মৃত্যু  নিরাপত্তার অভাবে বরগুনায় কমেছে পর্যটক, বাড়ছে অপরাধ  বরগুনায় ঝুঁকিপূর্ণ ভবনেই চলছে ৩ শতাধিক স্কুল  র‍্যাব মহাপরিচালক পদক পাচ্ছে কুকুর  ক্লাবে বিএনপির গোপন বৈঠক, ডিবি হেফাজতে ৫৪ নেতাকর্মী  বিয়ের নামে ছাত্রীদের সঙ্গে প্রতারণা স্কুল শিক্ষকের  ভয়ঙ্কর সড়ক, একদিনে ৩০ জনের মৃত্যু  ইমাদ পরিবহনের মালিককে আসামি করে মামলা