৪ ঘণ্টা আগের আপডেট রাত ৪:২০ ; মঙ্গলবার ; ফেব্রুয়ারি ২৭, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালের সাহসী সাংবাদিক মুনির হোসেনের মৃত্যুবার্ষিকী আজ

বরিশালটাইমস রিপোর্ট
১১:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০১৭

বরিশালের সাহসী সাংবাদিকতার প্রতিকৃত, অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার অন্যতম পেশাদার সাংবাদিক, সাংস্কৃতিক সংগঠক ও রাজনীতিক মুনির হোসেনের আজ ১১ম মৃত্যুবার্ষিকী। ২০০৬ সালের এই দিনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মাত্র ৪২ বছর বয়সে মারা যান। সাংবাদিক মনির হোসেন তাঁর বর্ণাঢ্য সাংবাদিকতা জীবনে তিনি বরিশালে বহু সংবাদপত্রে কাজ করেছেন।

কলমযোদ্ধা হিসেবে কর্মজীবনের শুরু থেকে শেষ দিন পর্যন্ত তিনি স্বাধীনতার স্বপক্ষে বাঙালী জাতীয়তাবাদকে হৃদয়ে ধারণ করে নানা প্রতিকুলতা কাটিয়ে তিনি সাধারণ মানুষের পক্ষে কাজ করে গেছেন।

শাসকের রক্তচক্ষু উপেক্ষা করে তিনি তার ক্ষুরধার লেখনীর মাধ্যমে বরিশালের জাগ্রত জনতার মাঝে ঐক্যের প্রয়াস চালিয়ে গেছে। বরিশালের এক সময়ের বহুল আলোচিত সাপ্তাহিক সংবাদপত্র লোকবানী পত্রিকায় তার সাংবাদিকতা জীবন শুরু হয়েছিলো গত শতাব্দীর ’৮০ দশকে।

এরপর বরিশালের প্রথম দৈনিক দক্ষিণাঞ্চল এর প্রথম বার্তা সম্পাদক হিসেব দায়িত্ব পালন করেন। জাতীয় দৈনিক জনতার বরিশাল প্রতিনিধি ছিলেন তিনি। দৈনিক আজকের বার্তার বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করেন দীর্ঘদিন। বাংলাদেশ টেলিভিশনের বরিশাল প্রতিনিধি হিসেবেও দায়িত্ব পালন করেন। তার সম্পাদিত সাপ্তাহিক ইতিবৃত্ত ম্যাগাজিন বেশ আলোড়ন তুলেছিলো দক্ষিণাঞ্চলে।

দীর্ঘদিন বন্ধ থাকার পর পত্রিকাটি আবার প্রকাশ হচ্ছে। সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনেও তার পদচারণা ছিলো সেসময় প্রবল। কবিতা চর্চায়ও তার খ্যাতি ছিলো। বরিশালের নাগরিক অঙ্গনের প্রতিনিধিত্বকারী ২৭ সংগঠনের জোট বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছেন।

এছাড়া রাজনৈতিক কর্মকান্ডে সক্রিয় ছিলেন তিনি। জাতীর জনক বঙ্গবন্ধুর আদর্শের প্রতি অবিচল ছিলেন। আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবকলীগের জেলা সভাপতি ছিলেন। এ জন্য তিনি নিপীড়ন ভোগ করেছেন।

তাঁর মৃত্যু দিবস পালন উপলক্ষে দোয়া, কবর জিয়ারত ও মিলাদসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে তার পরিবার। এ উপলক্ষে আজ শনিবার বাদ আসর নগরীর কয়েকটি এতিমখানায় দোয়া ও মিলাদের আয়োজন করা হয়েছে।’’

বরিশালের খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  হাসপাতালের আইসিইউতে নারীকে অজ্ঞান করে ধর্ষণ  ভোটারদের নগণ্য উপস্থিতি নির্বাচনের বিশ্বাসযোগ্যতাকে ক্ষুণ্ন করেছে: মেনন  আগৈলঝাড়ায় মহিলা আওয়ামী লীগের ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  মনপুরায় ইউপি নির্বাচনে আচরণ বিধি ও আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা  পাপনকে আর্জেন্টিনার জার্সি পাঠালেন ডি মারিয়া  স্বতন্ত্র প্রার্থীকে ভোট দেওয়ায় বৃদ্ধ কৃষককে কোপালেন আ.লীগ নেতা  ‘দেশ অসভ্যতায় ছেয়ে গেছে, মানবতা বিপন্নের পথে’  ২০০ বই নিয়ে শ্বশুরবাড়ি গেলেন নববধূ!  বরিশালে ৫ নারী পেলেন ​শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা  শিক্ষা সফরে মদপান, দুই শিক্ষক সাময়িক বরখাস্ত