৩ মিনিট আগের আপডেট বিকাল ২:৪০ ; শুক্রবার ; ডিসেম্বর ২, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালের সড়কে ময়লার ভাগাড়, দুর্গন্ধে ওষ্ঠাগত শহরবাসী

বরিশাল টাইমস রিপোর্ট
১১:৩৪ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০১৮

বকেয়া বেতন ভাতার দাবিতে বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) কর্মকর্তা-কর্মচারীদের টানা একমাস চলমান কর্মবিরতী ও অবস্থান কর্মসূচির সাথে যোগ দিয়েছেন নগরীর পরিছন্নতা কর্মীরাও। এতে করে দু’দিন ধরে তাদের ময়লা নেওয়া বন্ধ থাকায় নগরী এখন আবর্জনায় পরিণত হয়েছে। যার ফলে নগরবাসীর পাশাপাশি ব্যবসায়ীরা পড়েছেন চরম দুর্ভোগে।

পথচারী আজফজাল হোসেন বরিশালটাইমসকে বলেন- ১৫ থেকে ২০ হাত দূরে দূরে ময়লার স্তূপ করে রাখা হয়েছে। এগুলো চারদিকে ছড়িয়ে পড়ছে আর ময়লার দুর্গন্ধে নাক চেপে হাটতে হয়। মাঝে মাঝে বমিও চলে আসে। পথচারী রেহেনা বেগম বলেন, নগরীতে যত্রতত্র জায়গায় ময়লা ফেলে রাখা হয়েছে।

বিশেষ করে এতে স্কুল শিক্ষার্থীদের বেশি ক্ষতি হচ্ছে। এমননিতে অনেক গরম পড়ছে, তার ওপর ময়লার দুর্গন্ধে নানা রকম অসুখ ছড়িয়ে পড়ার শঙ্কায় আছি। সদর রোডের ব্যবসায়ী সঞ্জীব ঘোষ জানান, আমার দোকানের সামনে ময়লার স্তূপ করে রাখা হয়েছে। এখন দুর্গন্ধে দোকানে বসা যায় না। কাস্টমারও দোকানে ঢুকে না; যার কারণে বেচা-বিক্রি কমে গেছে।

বিসিরি পরিছন্নতা কর্মীদের শ্রমিক ইউনিয়নের সভাপতি সানু জমাদ্দার বরিশালটাইমসকে জানান- বিসিসি’র এক হাজারেরও অধিক পরিছন্নতা কর্মী আছেন। এদের ৪ মাসের বকেয়া বেতন না দেওয়ায় পরিবার-পরিজন নিয়ে অসহায় জীবন-জাপন করছে। তাই বাধ্য হয়েই তারা কাজ বন্ধ করে দিয়েছেন। তাদের বেতন ভাতা পরিশোধ করলে ৪ থেকে ৫ ঘণ্টার মধ্যে নগরীর সমস্ত ময়লা সরিয়ে ফেলা হবে।

বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান বরিশালটাইমসকে জানান, আমরা তাদের বেতন দিতে প্রস্তুত। তবে হঠাৎ করে তারা নগরী থেকে ময়লা সরানো বন্ধ করে দিয়েছে। আন্দোলন বন্ধ করে শ্রমিকরা কাজে যোগ দিলে নগরীর ময়লা দ্রুত পরিষ্কার করা যাবে।”

বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  দলের ব্যর্থতায় পদত্যাগ করলেন বেলজিয়াম কোচ  বানারীপাড়ায় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তীতে বিশাল আনন্দ র‌্যালী  বরিশালে গোল্ডেন জিপিএ-৫ পেয়েও দুশ্চিন্তায় কেয়ার পরিবার  বাজি ধরে গরম চা পান, কণ্ঠনালী পুড়ে মারা গেলেন রোহিঙ্গা যুবক  ভোলায় ডাকাত ‘আবদুল্লাহ বাহিনীর’ প্রধানসহ আটক ৫  ইউপি চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর ভোটযুদ্ধ!  ওমরাহ করতে মক্কায় শাহরুখ খান  কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে বাবা-ছেলেসহ নিহত ৫  বরিশালে ককটেল বিস্ফোরণ  বিদেশে থেকেও বিস্ফোরক মামলার প্রধান আসামি হলেন বিএনপি নেতা