৮ ঘণ্টা আগের আপডেট সকাল ৭:১০ ; শুক্রবার ; জানুয়ারি ২৭, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে অটোরিকশা আটক করায় মহাসড়ক অবরোধ 

Mahadi Hasan
১২:২২ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২২

বরিশালে অটোরিকশা আটক করায় মহাসড়ক অবরোধ 

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভে আটক করা দুটি ব্যাটারিচালিত অটোরিকশা ছেড়ে দিয়েছে ট্রাফিক পুলিশ।

বুধবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় নগরের রুপাতলী মোড় এলাকা থেকে দুটি অটোরিকশা আটক করা হয়। এর প্রতিবাদে সড়ক অবরোধ করে শ্রমিকরা।

ঘটনার সত্যতা স্বীকার করে ট্রাফিক পুলিশের সার্জেন্ট মো. জিয়া জানান, রুপাতলী মোড় থেকে বরিশাল বিশ্ববিদ্যালয় ও নথুল্লাবাদ রুটে অবৈধ অটোরিকশা চলাচল করে।

এসব অটোরিকশা ব্যস্ততম রুপাতলী মোড়ের সড়কের মধ্যে যাত্রী উঠিয়ে-নামিয়ে যানজট তৈরি করে। ভিআইপি যাবেন, তাই সড়ক থেকে অটোরিকশা সরানোর চেষ্টা করা হয়।

কিন্তু অবৈধ অটোরিকশা সড়কের মধ্যে অবস্থান করে যাত্রী নেয়। অবৈধ এসব অটোরিকশার কোনো কাগজপত্র নেই। তাই দুটি অটোরিকশা আটক করা হয়। তখন শ্রমিকরা রুপাতলী ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

তাদের বিক্ষোভ কমসূচিতে আসা বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তীর সঙ্গে আলোচনার পরে শ্রমিকরা সড়ক অবরোধ প্রত্যাহার করেছে।

বরিশাল ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের উপদেষ্টা ও বাসদ বরিশাল জেলার সদস্য সচিব মনীষা চক্রবর্তী বলেন, সকালের পর থেকে ১০টি গাড়িতে মামলা দেওয়া হয়েছে সেগুলো বৃহস্পতিবার ছেড়ে দেওয়ার কথা জানিয়েছে ট্রাফিক বিভাগ। পাশাপাশি সন্ধ্যার পর যে তিনটি গাড়ি আটক করা হয়েছে তাও ছেড়ে দেওয়া হয়।

এছাড়া ট্রাফিক বিভাগ রুপাতলীতে পার্কিং ব্যবস্থা করাসহ চালকদের সঙ্গে নমনীয় আচরনের আশ্বাস দিয়েছে। আর এসব আশ্বাসের পরিপ্রেক্ষিতে মূলত সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত করা সড়ক অবরোধ প্রত্যাহার করে সাধারণ শ্রমিকরা।

বরিশাল কোতয়ালী মডেল থানার সহকারী কমিশনার খলিলুর রহমান বলেন, বরিশালের রাস্তাগুলোতো তেমন প্রশস্ত নয়, সরু। এই সরু রাস্তায় অটোগুলো যখন পার্কিং করে তখন সিরিয়াল না করেই যাত্রী পরিবহন করে।

এতে যানজটের সৃষ্টি হয়। বারবার বলার পরেও তারা এই বিষয়ে সতর্ক না হয়েও উদাসীন ছিলো। এই কারণে ট্রাফিক বিভাগ কঠোর অবস্থানে গিয়েছিলো।

শ্রমিকরা বিক্ষোভ করেছিলো সড়ক অবরোধ করে। আলোচনার আশ্বাসে তারা সরে গিয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাবুগঞ্জে গভীর রাতে জোড়া খুনঃ ডাকাতি বলে সাজানোর চেষ্টা  পিরোজপুরে এবার ৯৬ ফুট উচ্চতার কালী প্রতিমা  বরিশালে হলে ঢুকে শিক্ষার্থী‌কে কুপিয়ে জখম, প্রতিবাদে মশাল মি‌ছিল  রামপাল থেকে ৪৭ লাখ টাকার মেশিন চুরি  আমরা ধৈর্য ধরেছি, কিন্তু দুর্বল না: শামীম ওসমান  ‘মিথ্যা মামলায়’ জেল খাটলেন শিক্ষক  রেস্তোরাঁয় ‍মিলবে কৃত্রিম মাংস: মানুষ খেতে পারবে কী  অভাবের তাড়নায় শিশুসন্তান বিক্রি: মায়ের কোলে ফিরিয়ে দিল পুলিশ  পছন্দসই প্রার্থীকে ‌‘নিয়োগ না দেওয়ায়’ স্কুলশিক্ষককে প্রকাশ্যে পিটুনি  লালমোহনে শিক্ষাপ্রতিষ্ঠানের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত