৩৯ মিনিট আগের আপডেট বিকাল ৫:৪ ; শনিবার ; মার্চ ২৫, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে অবাধে মা ইলিশ শিকার, মৎস্য কর্মকর্তা নিরুপায়

Mahadi Hasan
৬:১৩ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০২২

বরিশালে অবাধে মা ইলিশ শিকার, মৎস্য কর্মকর্তা নিরুপায়

হিজলা (বরিশাল ) প্রতিনিধিঃ বরিশালের হিজলা উপজেলায় মেঘনা নদীতে মা ইলিশ রক্ষা অভিযান চলছে।কিন্তু অসাধু জেলেরা সরকারের সে আইন তোয়াক্কা করছেন না।মেঘনা নদীর কিছু অংশে শতশত জেলে অবাধে মা ইলিশ শিকার করছে।

 

নদীর পারের স্থানীয় সাধারন মানুষের দাবী প্রশাসন ম্যানেজ করেই মাছ শিকার করছে। উপজেলার মেঘনা নদীর হরিনাথপুর গঙ্গাপুর,বদরপুর আশুলী আবুপুর সুলতানপুর জানপুর সহ একাধিক স্থানে ঘুরে দেখা যায় শতশত জেলে প্রকাশ্যে মা ইলিশ শিকার করছে।

এছাড়াও হরিনাথপুর ইউনিয়নে বদরপুর ও আশুলী আবুপুর মা ইলিশ বিক্রির জন্য সকাল সন্ধ্যা অস্থায়ী বাজার বসে। হরিনাথপুর ইউনিয়নের ছয়গাও গ্রামের নদীর পারের রুবেল জানায় মা ইলিশ শিকার নিষেধ থাকার পরও শতশত জেলে দেখছেন এসব জেলেরা প্রশাসন ম্যানেজ করে মা ইলিশ শিকার করছে।আপনাদের সংবাদে কিছু হবে না।

এ বিষয়ে হিজলা উপজেলা সিনিয়র কর্মকর্তা এম এম পারভেজ বলেন আমাদের অভিযান রাত দিন ২৪ ঘন্টা চলছে।অভিযান শুরুর থেকে অনেক জেলেকে আটক
করেছি।মা ইলিশ রক্ষা শুধু আমার একা দায়িত্ব নয় এটা জনপ্রতিনিধি সহ সকলের কাজ।আমার একার পক্ষে মেঘনা নদীর মা ইলিশ রক্ষা করা সম্বব নয়।আমি আমার চেষ্টা করছি।

হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তারেক হাওলাদার বলেন সরকারের আইন আমান্য করে অনেক জেলে মাছ শিকার করছেন এমন অভিযোগ রয়েছে।আজ থেকে মা ইলিশ রক্ষায় মেঘনা নদীতে আমি নিজেও অভিযান পরিচালনা করবো।

বরিশালের খবর

আপনার মমত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে নানা আয়োজনে গণহত্যা দিবস পালিত  ঝালকাঠি/ চার বছর ধরে রমজানে লাভ ছাড়াই চাল বিক্রি!  শতকোটি টাকা আত্মসাতে আ. লীগ নেতা গ্রেফতার: এলাকায় মিষ্টি বিতরণ  ছাত্রলীগ নেতার কোমরে পিস্তল: ফেসবুকে ছবি ভাইরাল  এক বছরে দুই রমজান: রাখতে হবে ৩৬ রোজা  বিষপানে রোজাদার গৃহবধূর আত্মহত্যা  ডোপ টেস্টে চাকরি হারিয়েছেন মাদকাসক্ত ১১৬ পুলিশ  বরিশালগামী শ্যামলী পরিবহনের চাপায় অটোরিকশাচালক নিহত  ব্রয়লার মুরগির দাম স্থির হলেও, নতুন রেকর্ড গড়েছে দেশি মুরগি  সুপেয় পানি পাচ্ছে না ২৩০ কোটি মানুষ