২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে অবৈধ ড্রেজার পুড়িয়ে দিলেন ভ্রাম্যমাণ আদালত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:২৫ অপরাহ্ণ, ২৯ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়েনের পশ্চিম রাজারচর গ্রাম থেকে দুটি অবৈধ ড্রেজার জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত। সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসানের নেতৃত্বে মঙ্গলবার বিকেলে ওই ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়। এসময় দুটি ড্রেজার জব্দ করা হলেও আগেই সেখান থেকে পালিয়ে যায় ব্যবসায়ীরা। পরে ভ্রাম্যমাণ আদালত অবৈধ ড্রেজার দুটি পুড়িয়ে ধ্বংস করে দেন।

উপজেলা ভূমি প্রশাসন সূত্রে জানা গেছে, বরিশাল সদর উপজেলার বিভিন্ন এলাকায় অবৈধভাবে ড্রেজার চালিয়ে আসছে অসাধু বালু ব্যবসায়ীরা। এদের বিরুদ্ধে সাম্প্রতি জোরদার অভিযান শুরু করে জেলা প্রশাসন। সেই ধারাবাহিকতায় মঙ্গলবার বিকেলে প্রাপ্ত খবরের ভিত্তিতে সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের বদিউল্লাহ গুচ্ছগ্রাম সংলগ্ন পশ্চিম রাজারচর গ্রামে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালিত হয়। সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসানের নেতৃত্বে অবৈধ ড্রেজার দুটি জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত। কিন্তু এর আগেই ব্যবসায়ীরা পালিয়ে গিয়ে আত্মরক্ষা করে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা ভূমি কর্মকর্তা মেহেদী হাসান বরিশালটাইমসকে জানান, ড্রেজার দুটি ঘটনাস্থলেই পুড়িয়ে ফেলা হয়েছে।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন