৩৭ মিনিট আগের আপডেট বিকাল ৪:২১ ; বৃহস্পতিবার ; অক্টোবর ৬, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল শুরু

বরিশাল টাইমস রিপোর্ট
৬:২৭ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০১৬

নৌযান শ্রমিকদের ডাকা নৌ ধর্মঘট উপেক্ষা করে মালিক সমিতির হস্তক্ষেপে বরিশালের অভ্যন্তরীণ রুটেও লঞ্চ চলাচল শুরু হয়েছে। শুক্রবার দুপুর ২ টায় ‘সুরভী’ নামের একটি লঞ্চ বরিশাল নদীবন্দর থেকে শ্রীপুর হয়ে ভোলার ভেদুরিয়ার উদ্দেশ্যে ছেড়ে গেছে।

 
বিকাল ৪টায় ‘গ্রীন ওয়াটার-৫’ নামের আরও একটি লঞ্চ যাত্রী নিয়ে পাতারহাট হয়ে মজুচৌধুরীর হাটের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে।
বরিশাল লঞ্চ মালিক সমিতির সহ-সভাপতি শেখ মো. আব্দুর রহিম দাবি করেন, যারা ধর্মঘট ডেকেছে তারা লঞ্চের বৈধ শ্রমিক নয়। অবৈধ শ্রমিকেরা মালিকদের জিম্মি করে লঞ্চ ধর্মঘট ডেকে ঝড়ো মৌসুমে  সাধারণ মানুষকে বিপদে ও ভোগান্তিতে ফেলেছিল। মালিকরা তাই এ ধর্মঘট নস্যাৎ করে দেওয়ার উদ্যোগ নিয়েছেন। এজন্য শুক্রবার দুপুর থেকে বরিশালের অভ্যন্তরীণ রুটেও লঞ্চ চলাচল শুরু করানো হয়েছে।
তবে নৌ-শ্রমিক সংগ্রাম পরিষদের বরিশালের আহ্বায়ক গিয়াস উদ্দিন বলেন, ধর্মঘট অব্যাহত রয়েছে। এর মধ্যে ভাড়াটে লোকের মাধ্যমে জোর-জুলুম করে লঞ্চ চলাচলের ব্যবস্থা করছে মালিকরা।
নৌ-পুলিশের এএসপি আব্দুল মোতালেব বলেন, নদী-বন্দরে শান্তি-শৃঙ্খলা বজায় রাখায় তারা কাজ করছেন। কেউ অরাজকতার সৃষ্টি করলে তাদের প্রতিহত করা হবে। লঞ্চ ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

 

এছাড়া, বরিশাল-ঢাকা রুটের ৫টি লঞ্চ সকাল থেকে বরিশাল নৌবন্দরে থাকলেও বেলা বাড়ার সাথে সাথে লঞ্চ শ্রমিকরা ঘাটে থাকা কীর্তনখোলা-২, সুরভী-৮, সুন্দরবন-১০ লঞ্চগুলোকে ঘাট থেকে সরিয়ে দেয়। লঞ্চগুলো সন্ধ্যা নাগাদ ঘাটে ফিরবে বলে দাবি করেছেন মালিক সমিতির নেতারা।

খবর বিজ্ঞপ্তি, বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  নিয়ন্ত্রণ হারিয়ে মাইক্রোবাসে যাত্রীবাহী বাসের ধাক্কা, নিহত ৬  স্ত্রীকে তালাক দিয়েছেন ক্রিকেটার আল আমিন  কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবা সমাচার  মাত্র দু’টি বিয়ে করেছি, সবই তো গুঞ্জন : শাকিব  নবমীর দিন হিন্দু ধর্ম ত্যাগ করে ২ ছেলেসহ মায়ের ইসলাম গ্রহণ  প্রতিমা বিসর্জনের সময় নদীতে ডুবে শিশুসহ ৮ জন নিহত  রাজাপুরে গুম-খুনের ৫বছর পরে খায়রুলের কংকাল উদ্ধার করলো সিআইডি  প্রতিমা বিসর্জন দেখতে গিয়ে নদীতে ডুবে যুবকের মৃত্যু  এসআই পরিচয়ে গৃহবধূর নগ্ন ভিডিও ধারণ, ভয় দেখিয়ে ধর্ষণ!  বরিশালে সড়ক ও জনপথের নিয়ম না মেনেই কালভার্ট নির্মাণ