১ ঘণ্টা আগের আপডেট সন্ধ্যা ৭:৫৩ ; মঙ্গলবার ; জানুয়ারি ৩১, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে অসহায় মানুষের পাশে দাড়ালেন একঝাঁক তরুণ

বরিশাল টাইমস রিপোর্ট
৭:১৯ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :: বিশ্বজুড়ে করোনা ভাইরাস মহামারী পরিস্থিতি তৈরি করেছে। মোট ১৩২টি দেশ আক্রান্ত হয়েছে। সাড়া বিশ্বে প্রায় আড়াই লক্ষ মানুষ এই ভাইরাসে সংক্রামিত হয়েছে। যাদের মধ্যে প্রায় ১৬ হাজার মানুষ মারা গেছে। ইউরোপ আমেরিকা থেকে শুরু করে বাদ যায়নি বাংলাদেশও।

উন্নত দেশগুলো তাদের দেশ নিয়ন্ত্রণ করতে লগডাউন করে দিয়েছে। সরকারি ভাবে পৌঁছে দেয়া হচ্ছে খাবার পানিসহ প্রয়োজনীয় জিনিস পত্র । বাংলাদেশও করোনা ভাইরাস নিয়ন্ত্রণ করতে ইতোমধ্যে মানুষকে (হোম কোয়ারান্টাইন) গৃহে থাকতে বলেছে। প্রয়োজন ছাড়া বাহিরে যাওয়াও নিষেধ করেছে।পরিস্থিতি সামাল দিতে গতকাল থেকে বিভিন্ন জেলা ও উপজেলা শহরে সেনা মোতায়েন করা হয়েছে। এতে বিপাকে পড়েছে খেটে খাওয়া সাধারণ মানুষ। যারা কাজ না করলে জীবন চলে না। কি হবে এই মানুষ গুলোর কে দিবে খাবার। রিক্সা চালক,ভ্যান চালক,অটো চালক,বাদাম বিক্রেতা,মুচি,চায়ের দোকানদার সহ অসংখ্য মানুষ। রাস্তায় মানুষ না থাকলে তাদেরও কোন আয় থাকে না।

আজ ২৫শে মার্চ রাতে জাতীর উদ্দেশ্য ভাষন প্রদান করেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি বলেন সবাই মানুষের কল্যানে এগিয়ে আসুন। আপনার পাশের গরীব মানুষের খবর নিন। বরিশাল জেলা প্রশাসন থেকেও একই আহবান জানানো হয়। তাদের ডাকে সাড়া দিল বরিশালের একদল যুবক যুবতী। এরা হলেন সৌরভ আহাম্মদ শাকিল, তুশার, ইয়াছিন, মাহামুদ, মিজান, সারজেল, শাকিলা, তমাল, গালিব, অশ্রুসহ আরও অনেকে। এরা হলেন ২০০৭ সালে এসএসসি পরীক্ষায় অংশ নেয়া বন্ধু মহল । সরকার ও জেলা প্রশাসকের ডাকে সাড়া দিয়ে নিজেদের অর্থে গরীব মানুষের পাশে দাড়িয়েছে।

গত রাতে নগরীর টাউন হলের সামনে দিনমজুর মানুষের মধ্যে চাল, ডাল, লবন, আলু, তেল, সাবানসহ বিভিন্ন জিনিস পত্র বিতরণ করেন। বেকার অবস্থায় খাবার পেয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন অনেক মানুষ।

বিতরণ শেষে সৌরভ আহাম্মদ শাকিল বলেন মানবিক দিক বিবেচনা করে আমরা বন্ধু মহল এগুলো বিতরণ করেছি। আমাদের মতো সবাই যদি এগিয়ে আসে তাহলে বাংলাদেশর জন্য করেনা মোকাবিলা করা সহজ হবে।

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বিয়ে না করেও নেওয়া যাবে সন্তান  প্রেমের ফাঁদে ফেলে বিয়ে, স্ত্রীর মর্যাদা চাওয়ায় নির্যাতন  কাউখালীতে দেশীয় মাছ ও শামুক সংরক্ষণ উন্নয়ন প্রকল্পের আওতায় উদ্বুদ্ধকরণ সভা  হেলে পড়েছে পায়রা বন্দরের সুরক্ষা সীমানা প্রাচীর  সাকিবের বরিশালকে হারিয়ে তলানি থেকে উঠলো নাসিরের ঢাকা  মঠবাড়িয়ায় মাসিক আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত  অপারেশন করাতে গিয়ে নারীর দুটি কিডনিই চুরি: পালালেন স্বামী  ৫০০ শিশুকে খুন করে খেয়েছিল এই নরখেকো  বাংলাদেশ বদলে গেছে: প্রধানমন্ত্রী  বরিশাল কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদির মৃত্যু