১১ মিনিট আগের আপডেট রাত ১১:৫ ; সোমবার ; সেপ্টেম্বর ২৬, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে ‘আইএসের’ হামলার হুমকির গুঞ্জণ

বরিশাল টাইমস রিপোর্ট
৭:৫৪ অপরাহ্ণ, জুন ১৮, ২০১৬

বরিশাল: সাম্প্রতিক দেশে একাধিক নৃশংস কর্মকাণ্ডের দায় স্বীকার করে আসা জঙ্গি সংগঠন আইএস বরিশালে হামলার হুমকি দিয়েছে বলে গুঞ্জন ছড়িছে পড়েছে। তাদের সেই হুমকির খবরে বরিশালবাসী আতঙ্কিত হয়ে পড়েছে। বিশেষ করে গত শুক্রবার রাতের সেই হুমকির খবরে সবচেয়ে বেশি ভীত হয়ে পড়েছে সংখ্যালঘুরা। যদিও তাদের নিরাপত্তায় ইতোমধ্যে বিশেষ বিশেষ এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

কিন্তু তারপরও নিরাপত্তাহীনতায় ভুগছেন মুক্তমনা ব্যক্তিরা। তাদের মতে দেশে এ পর্যন্ত যেকটি নৃশংস ঘটনা ঘটেছে সবকটির দায় আইএস স্বীকার করেছে। কিন্তু এই জঙ্গি সংগঠনটি নিয়ে পুলিশ রয়েছে অন্ধকারে।

বিশেষ করে এমনটাই অভিব্যক্তি হচ্ছে মুক্তমনা লেখক কবি হেনরী স্বপনের। এ অবস্থায় আইএসের হুমকি বার্তার উড়ো খবরে আরো আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন তিনি। তবে আইএসের পাঠানো হুমকি বার্তার বিষয়ে পুলিশও নিশ্চিত কিছু বলতে পারছে না। তাই জঙ্গি সংগঠন আইএসের বার্তা পাঠানোর বিষয়টি নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়েছে। ফলে বিষয়টির সতত্য নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে। এক্ষেত্রে পুলিশ হুমকির বিষয়টি স্রেফ গুজব বললেও সত্যতা নিশ্চিত হতে মিডিয়াকর্মীদের সাথে যোগাযোগ করছে বলে শোনা গেছে।

পাশাপাশি বিষয়টির সত্যতা নিশ্চিত হতে সাংবাদিকরাও পুলিশের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। অবশ্য বরিশাল পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে আওতাধীন এলাকাগুলোর মন্দির, গির্জা এবং সংখ্যালঘুদের প্রতিষ্ঠানগুলোতে শুক্রবার থেকে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশ মোতায়েনের পাশাপাশি বিশেষ সেইসব এলাকায় গোয়েন্দা পুলিশের একাধিক টিম কাজ করছে।

এদিকে একাধিক মুক্তমনা লেখক জানিয়েছেন- জঙ্গি সংগঠন আইএসের হুমকির উড়ো খবর তাদের হতাশায় ফেলে দিয়েছে। ফলে তারা এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাই তাদের জীবনের নিরাপত্তায় পুলিশের কঠোর নজরদারি কামনা করছেন।

এ বিষয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র সহকারী কমিশনার (এসি) মো. ফরহাদ সরদার জানান, হুমকির কোনো আলামত তাদের কাছে নেই। তবে দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের ওপর অব্যাহত নৃশংসতা দেখে শুক্রবার থেকে বরিশালেও নজরদারি বাড়ানো হয়েছে। সেই সাথে মেট্রোপলিটন এলাকায় থাকা সংখ্যালঘুদের নিরপত্তায় পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে গোয়েন্দা পুলিশও মাঠে কঠোর নজরদারি রাখছে।

বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  কুয়াকাটায় স্বামীকে মারধর করে পালানো সেই নববধূ প্রেমিকসহ গ্রেপ্তার  পবিত্র ঈদে মিলাদুন্নবী ৯ অক্টোবর  একটি ইলিশ বিক্রি হলো ৫ হাজার টাকায়  কলাপাড়ায় গাঁজাসহ ৪ জন গ্রেফতার  আশ্রয়ণের ঘর পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক  ভোক্তা অধিকারের অভিযান: বরিশালে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা  বাউফলে লঞ্চের ধাক্কায় নৌকা ডুবি, বাবা ও ছেলে গুরুতর আহত  দুর্গোৎসব আবহমান বাংলার প্রাণের উৎসব: এমপি শাহে আলম  ১০ টাকা কেজির চাল: বাউফলে বাদ পড়লো অসহায়রা প্রতিবাদে মানববন্ধন  ভিটাবাড়ি বিক্রি করে ভাগ্যের চাকা ঘোরাতে প্রবাসে পাড়ি, দেশে ফিরলো কফিনবন্দী লাশ