২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বরিশালে আধা কিলোমিটার সড়কে প্রতিদিন ১০ লাখ মানুষের ভোগান্তি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:০১ অপরাহ্ণ, ১০ জুলাই ২০১৭

বরিশাল নগরীর জনগুরুত্বপূর্ণ সাগরদী সড়কটি বেহালদশা দীর্ঘদিনের। দখিনের ৫টি জেলায় সাথে সড়ক যোগাযোগের একমাত্র সড়কটি ক্রমশই যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে। সাগরদী থেকে রুপাতলী বাসস্ট্যান্ড পর্যন্ত বিপর্যস্ত এই সড়কটি দিয়ে চলাচলরত ১০ লাখের বেশি মানুষ সম্ভব্য মৃত্যুঝুঁকি নিয়ে চলছে।

এছাড়া নগরীর আরও বেশ কয়েকটি সড়ক দীর্ঘদিন ধরে সংস্কার না করায়, বর্ষা মৌসুমে ভোগান্তি বেড়েছে কয়েক গুণ।

রুপাতলীর স্থানীয় বাসিন্দারা জানিয়েছে- বরিশাল থেকে দক্ষিণের পাঁচ জেলার সাথে যোগাযোগের প্রধান মাধ্যম এই সড়কটি বহুদিন ধরেই বেহাল। মাত্র আধা কিলোমিটারের এই রাস্তাটি পার হতে গিয়ে মানুষের ভোগান্তির শেষ নেই। অথচ এই সড়কটি দিয়ে প্রতিদিন অন্তত ১০ লাখের বেশি মানুষ যাতায়াত করছে।

একই অবস্থা বরিশাল আবহাওয়া অফিসের সামনের এই সড়কটিরও। গত চার বছরেও সংস্কার না হওয়ায় দুর্ভোগ এখন চরমে। বৃষ্টি হলেই রাস্তায় জমে যায় কাদাপানি। তার ওপর বিভিন্ন সংস্থার খোঁড়াখুড়ি। বছরের পর বছর গুরুত্বপূর্ণ এই সড়কগুলোর সংস্কার না হওয়ায় বিভিন্ন সময় আন্দোলনও করেছেন স্থানীয়রা। কিন্তু অবস্থার কোনো উন্নতি হয়নি।

সড়কের এমন বেহালদশা দেখে হতাশ খোদ সিটি মেয়র আহসান হাবিব কামালও। তবে তিনি বলছেন, দরপত্র আহবান করা হলেও অর্থের অভাবে কাজ শুরু করা যাচ্ছে না। এই দুর্ভোগের জন্য বৃষ্টি আর সড়ক ও জনপথ কর্তৃপক্ষকে দুষছেন তিনি।

বরিশাল নগরীতে মোট সড়ক ১ হাজার ৩০০ কিলোমিটার। কিন্তু অনেক সড়কের অবস্থাই করুন। এসব সড়ক দ্রুত চলাচলের উপযোগী করার দাবি বাসিন্দাদের।”

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন