৮ ঘণ্টা আগের আপডেট সকাল ১০:২৮ ; রবিবার ; জুলাই ৫, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে আরও তিনদিন ভারী বৃষ্টিপাতের আশঙ্কা, ৩ নম্বর সতর্কতা

বরিশাল টাইমস রিপোর্ট
১২:১৯ অপরাহ্ণ, মে ২৮, ২০২০

নিজস্ব বার্তা পরিবেশক:: বরিশালসহ দেশের বিভিন্ন এলাকায় আগামী তিনদিন প্রচুর বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। সঙ্গে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে সেটা একটানা না হয়ে থেমে থেমে হবে। এই পরিস্থিতিতে দেশের উপকূল অঞ্চলগুলোতে কম উচ্চতার জলোচ্ছ্বাসও হতে পারে। এজন্য সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবং নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়ার আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক ঢাকাটাইমসকে বলেন, ‘আজ রংপুর বিভাগ ছাড়া ঢাকাসহ দেশের সব বিভাগে প্রচুর পরিমাণ বৃষ্টিপাত হবে। ভারী বর্ষণ হবে। সঙ্গে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হবে। এটা আরও তিনদিন হওয়ার সম্ভবনা রয়েছে।’

আবহাওয়ার সতর্ক বার্তায়, উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ু চাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

বায়ু চাপের তারতম্যের আধিক্য ও অমাবস্যার প্রভাবে রাতে উপকূলীয় জেলা সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, চট্টগ্রাম ও কক্সবাজার এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলোর নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে এক থেকে দুই ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

পাশাপাশি উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

 

সম্পাদক : হাসিবুল ইসলাম
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মায়ের কোলে ফিরতে চায় শিশু ইব্রাহিম  করোনা: ২৪ ঘন্টায় বরিশালে নতুন করে আক্রান্ত ২৪ জন  সংবাদ প্রকাশের জের: বাড়িতে ঢুকে সাংবাদিককে কুপিয়ে জখম  অভিনয় করে মামলা খেলেন আলিয়া ভাট!  নতুন ৫ রোগীসহ বরিশালের করোনা ওয়ার্ডে ১১৩ জনের মৃত্যু  গন্ধ শুঁকেই করোনা শনাক্ত করবে কুকুর!  নলছিটিতে কৃষি জমি দখল করে ক্ষমতাসীনদের মাছের ঘের  চরফ্যাশনে তিন স্কুলের ৭০ লাখ টাকা হাতিয়ে নেয়ায় গ্রেপ্তার ১  করোনা: লালমোহনে পুলিশ সদস্যসহ নতুন আক্রান্ত ৫  সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধের হুঁশিয়ারি