২ ঘণ্টা আগের আপডেট রাত ১০:১০ ; শনিবার ; ফেব্রুয়ারি ২৪, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে আরও বেশ কয়েকদিন বৃষ্টির সম্ভবনা

বরিশালটাইমস রিপোর্ট
১০:৫৪ অপরাহ্ণ, জুন ১৯, ২০১৭

বরিশালে সোমবার (১৯ জুন) সারা দিনে থেমে থেমে বৃষ্টি হয়েছে। এর সঙ্গে বজ্রপাতও ছিল। দিনের অনেকটা সময় বরিশালের আকাশে সূর্যের দেখা মেলেনি। আবহাওয়া অধিদপ্তর বলছে, এ পরিস্থিতি আরও দুদিন চলবে। শুধু বরিশালে নয়, দেশের বেশির ভাগ এলাকায় এমনটা হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, মৌসুমি বায়ুর প্রভাবেই বৃষ্টিপাত হচ্ছে। যে কারণে বরিশাল বিভাগের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির কারণে বরিশাল নগরীতে জলবদ্ধতা সৃষ্টির আশঙ্কা রয়েছে। বৃষ্টির এই ধারা আরও দুই দিন থাকতে পারে।’’

সোমবার (১৯ জুন) সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত বরিশালে ৫৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, মৌসুমি বায়ু সারা দেশের ওপরই সক্রিয় রয়েছে। এ কারণে আগামী বুধবার পর্যন্ত এভাবে বৃষ্টি হতে পারে।

কেবল মৌসুমি বায়ু নয়, পশ্চিমা বাতাসের প্রভাবেও এই বৃষ্টিপাত হচ্ছে বলে মনে করেন আবহাওয়াবিদ ও আবহাওয়া অধিদপ্তরের সাবেক পরিচালক শাহ আলম। তিনি সাংবাদিকদের বলেন, কয়েক দিন আগে নিম্নচাপ দেশের স্থলভাগের ওপর দিয়ে বয়ে যায়। এর প্রভাবটা এখনো কিছুটা রয়ে গেছে। এ ছাড়া মৌসুমি বায়ুর সঙ্গে পশ্চিমা বাতাসের মিশ্রণ হয়েছে। এ কারণে বৃষ্টির সঙ্গে বজ্রপাতও হচ্ছে।”

বরিশালের খবর

আপনার ত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মিউজিক বক্সে সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে স্কুল ছাত্রের মৃত্যু  ভান্ডারিয়ায় স্মার্ট কার্ড বিতরণ উদ্বোধন  শ্বশুরবাড়ির পাশে জামাইয়ের লাশ, স্ত্রীসহ গ্রেপ্তার ৫  বরগুনা হাসপাতালে এনআইসিইউ বিভাগ উদ্বোধন  গ্রিসে বৈধতা পেলেন ৩ হাজার ৪০৫ বাংলাদেশি  কুবি কোষাধ্যক্ষের বিরুদ্ধে আদালতে ভাঙচুর ও গরু লুটের মামলা  বরিশালে রেস্টুরেন্টে অগ্নিকাণ্ড  এলাকার উন্নয়ন আমরা ঐক্যবদ্ধভাবে করব: মহিউদ্দিন মহারাজ এমপি  গরুসহ ৪ ছাগল পুড়ে ছাই, শোকে কৃষকের মৃত্যু  জার্মানিতে বৈধ হলো গাঁজা, সর্বোচ্চ বহন করা যাবে ২৫ গ্রাম