৭ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:৩০ ; সোমবার ; জুন ২৭, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে আ’লীগ নেতার সাথে বিএনপি নেতার আঁতাত!, তৃণমূলে তোলপাড়

বরিশাল টাইমস রিপোর্ট
৬:০৫ অপরাহ্ণ, জুন ১০, ২০১৮

বরিশালের হিজলা উপজেলা বিএনপির সাবেক সভাপতি দেওয়ান মো. শহিদুল্লাহর বিরুদ্ধে দল ধ্বংসের অপ-তৎপরতার অভিযোগ করেছে তৃণমূল নেতাকর্মীরা। সাম্প্রতিককালে তিনি দলের মূলধারাকে উপেক্ষা করে নিজ ইচ্ছামাফিক নেতাকর্মীদের ব্যবহার করছে। যার ফলে ক্ষমতাসীনরা আরও শক্তিশালী হচ্ছে বলে অভিযোগ ওই সমস্ত নেতাকর্মীদের।

উপজেলার মেমানিয়া ইউনিয়ন বিএনপির আহবায়ক আব্দুর রাজ্জাক সরদার অভিযোগ করে বরিশালটাইমসকে বলেন- উপজেলা বিএনপির সাবেক সভাপতি দেওয়ান মো. শহিদুল্লাহ রাজধানীতে গিয়ে বর্তমান আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য পংকজ দেবনাথের সাথে একাধিকবার গোপন বৈঠকে মিলিত হয়েছেন। ওই বৈঠক অনুযায়ী কতিপয় নিজ অনুসারীকে নিয়ে দলের মধ্যে বিভাজন সৃষ্টি করতে নতুন নতুন মুখ এনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসেবে এলাকায় পরিচয় করে দিচ্ছেন।

কখনও নুরুর রহমান জাহাঙ্গীর, কখনও হেলাল উদ্দিন বর্তমানে মিজানুর রহমান অহিদকে মাঠে এনেছেন। এছাড়াও স্বপন খান এবং আব্দুল খালেক হাওলাদারের সাথে যোগাযোগ রাখছেন।

তবে ওই নেতারা কেউই স্থানীয় রাজনীতিতে বিএনপির মূল ধারার সাথে কখনই সম্পৃক্ত ছিলেন না। এমনকি বর্তমানেও নেই। এদিকে ছাত্রদল কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসানের সাথে যোগাযোগ করে ব্যর্থ হয়েছেন বলে একটি ঘনিষ্ট সূত্র জানিয়েছে।

নেতাদের এনে আর্থিকভাবে দেওয়ান শহিদুল্লাহ লাভবান হলেও তৃণমূলের নেতাকর্মীরা তাদের কাউকেই গ্রহণ করছেন না।

হিজলা উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুল বারেক মাঝি বরিশালটাইমসকে জানান, দেওয়ান শহিদুল্লাহ যুবদল করে বিএনপিতে আসলেও তিনি জাতীয় পার্টি, এসডিপি, পিডিপিসহ একাধিক দলে অন্তভূক্ত হয়েছিলেন।

তিনি আরও জানান, হিজলা বিএনপির দুর্ভাগ্য যে কোন জাতীয় নির্বাচনেই দেওয়ান শহিদুল্লাহকে ধানের শীষের পক্ষে পাওয়া যায়নি। জাতীয় নির্বাচনের পূর্ব মুহূর্তেই তিনি দলের প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করে দলের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তিনি ১৯৮৬ সালের জাতীয় নির্বাচন অংশগ্রহণসহ পরবর্তী সকল নির্বাচনে দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে মাঠে অবস্থান নিয়েছিলেন।

তিনি বরিশাল শহরে স্থায়ীভাবে বসবাস করে হিজলা বিএনপিকে পরিচালনা করতে ব্যর্থ হওয়ায় কমিটি থেকে ছিটকে পড়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা পন্ডিত শাহাবুদ্দিনের পরামর্শ অনুযায়ী তিনি সংগঠন বিরোধী কর্মকান্ড করে চলছেন। আন্দোলন-সংগ্রামে অংশগ্রহণ না করে ওই আওয়ামী লীগ নেতার পরামর্শ অনুযায়ী বিএনপিকে ধ্বংস করতে মরিয়া হয়ে উঠেছেন। তিনি একেক সময় একেক নেতাকে নিয়ে আওয়ামী লীগের শেল্টারে বিএনপির মূলধারার নেতাকর্মীদের চ্যালেঞ্চ করে মাঠে বিশৃংখলা অব্যাহত রেখেছেন বলে অভিযোগ ছাত্রদল নেতা আসাদুজ্জামান খান সজলের।

এমতাবস্থায় উপজেলার বিএনপি, যুবদল, ছাত্রদলসহ সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের দাবি অচিরেই তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া না হলে দল ধ্বংস হয়ে যাবে।’

এই বিষয়ে উত্তর জেলা বিএনপির সভাপতি সাবেক সাংসদ মেজবাউদ্দিন ফরহাদের ভাষ্য হচ্ছে- বিষয়টি সম্পর্কে জেলার নেতারা অবগত। কিন্তু বর্তমানে দলের চেয়ারপারসন জেলে থাকায় কোন সিদ্ধান্তে যাওয়া যাচ্ছে না। তিনি মুক্ত হলে এই বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

তবে এই বিষয়ে হিজলা উপজেলা বিএনপির সাবেক সভাপতি দেওয়ান মো. শহিদুল্লাহর কোন মন্তব্য পাওয়া যায়নি।’

বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল-ঢাকা নৌরুট: পদ্মাসেতু চালুর প্রথম দিনেই কমে গেছে লঞ্চযাত্রী  পদ্মাসেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত সেই ২ যুবকের মৃত্যু  পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত ২  সোমবার ভোর থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ  ঝালকাঠি/ মা-বাবার সামনে নদীতে পড়ে শিশু নিখোঁজ  বিআরটিসি বাসের ধাক্কায় ভাঙল পদ্মা সেতুর টোল প্লাজার দুটি ব্যারিয়ার  প্রথম ৮ ঘণ্টায় পদ্মা সেতুতে ৮২ লাখ ১৯ হাজার টাকা টোল আদায়  বরিশাল থেকে পদ্মাসেতু হয়ে সাড়ে ৩ ঘণ্টায় রাজধানীতে  আগামীকাল থেকে পদ্মা সেতুতে নেমে ছবি তুললেই জরিমানা  তজুমদ্দিনে ৫০ পিস ইয়াবাসহ ব্যবসায়ী গ্রেপ্তার