১ min আগের আপডেট রাত ৯:৪১ ; বৃহস্পতিবার ; মার্চ ২১, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে উৎসবমুখর পরিবেশে স্কুল কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

বরিশাল টাইমস রিপোর্ট
৬:০৪ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৯

সারা দেশের মতো বরিশালেও অনুষ্ঠিত হয়েছে স্কুল কেবিনেট নির্বাচন। মাধ্যমিক পর্যায়ের সকল স্কুল এবং দাখিল মাদ্রাসায় উৎসবমুখর এবং সুষ্ঠু-সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয় এই নির্বাচন।

বরিশাল সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রভাতী শাখায় বৃহস্পতিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিরামহীনভাবে চলে বেলা ১২টা পর্যন্ত। এখানে প্রভাতী শাখায় মোট ভোট ৭শ’ ৫০জন।

প্রভাতী শাখায় ৬ষ্ঠ থেকে ১০ শ্রেণি পর্যন্ত ৫টি শ্রেণিতে মোট ৩০জন প্রতিদ্বন্দ্বি করে। এর মধ্যে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ৫জন নির্বাচিত হয়। এরপর ভোটের ক্রমানুসারে নির্বাচিত করা হয় আরও ৩ জনকে।
তারা স্কুলের পরিবেশ সংরক্ষণ প্রতিনিধি, পুস্তক ও শিখন সামগ্রী, স্বাস্থ্য, ক্রীড়া ও সংস্কৃতি এবং সহপাঠ কার্যক্রম, পানিসম্পদ, বৃক্ষ রোপন ও বাগান তৈরী, দিবস অনুষ্ঠান উদযাপন এবং আপ্যায়ন ও আইসিটি প্রতিনিধির দায়িত্ব পালন করবে।

বেলা সাড়ে ১২টায় শুরু হওয়া দিবা শাখার ভোটগ্রহণ চলে বিকেল ৩টা পর্যন্ত। দিবা শাখায়ও ৫টি ক্লাশে প্রতিদ্বন্দ্বি ৩০ জনের মধ্যে নির্বাচিত হয় ৮জন প্রতিনিধি। দিবা শাখায় ভোটর ৭০০জন।

এর আগে, বৃহস্পতিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর পরই সু-শৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে ভোট দেয় শিক্ষার্থীরা। প্রতিদ্বন্দ্বি কিংবা ভোটার কারও কোন অভিযোগ পাওয়া যায়নি পরস্পরের বিরুদ্ধে।

এই নির্বাচনের ভোটার শিক্ষার্থীরা জানান, জাতীয় কিংবা স্থানীয় সরকার নির্বাচনে ভোট দিতে ১৮ বছর পূর্ণ হতে হয়। বয়সের কারণে তারা জাতীয় ও স্থানীয় সরকার নির্বাচনে ভোট দিতে পারছেন না, তবে আগামীতে কিভাবে সুষ্ঠু-সুন্দর পরিবেশে সু-শৃঙ্খলভাবে ভোট দিতে হবে সে বিষয়ে স্পষ্ট ধারণা পাচ্ছেন তারা।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিরা জানিয়েছেন, নির্বাচিত হলে স্কুলের এবং শিক্ষার্থীদের নানা সমস্যা তারা কর্তৃপক্ষের কাছে তুলে ধরতে পারবেন। শিক্ষার্থীদের সুন্দরভাবে পরিচালিত করাসহ স্কুলের শিক্ষার পরিবেশ বজায় রাখতে আন্তরিকভাবে কাজ করার কথা বলেন তারা।

এদিকে ভোটগ্রহণ শুরুর পরপরই সকালে বিভিন্ন স্কুল পরিদর্শন করে ভোটের পরিবেশে সন্তোষ প্রকাশ করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

এ সময় তিনি বলেন, এই নির্বাচনের মধ্য দিয়ে কোমলমতি শিক্ষার্থীরা গণতন্ত্রের চর্চা ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হবে। একই সাথে এই নির্বাচনের মধ্য দিয়ে দেশের ভবিষ্যৎ যোগ্য নেতৃত্ব তৈরী হবে বলে আশা জেলা প্রশাসকের।’’

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :




ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  এমপিওভুক্ত হলেন বরিশালের ১৪০ শিক্ষক  নলছিটিতে ওজোপাডিকোর ভ্রাম্যমাণ আদালতের অভিযান  স্বপ্নের পদ্মা সেতুর ৯ম স্প্যান আজ বসছে না  বিচারপতির বাসায় ঘুষ দাবি করা সেই এএসআইয়ের কারাদণ্ড  বরিশাল নগরীর সড়কে ১৫০ বৈদ্যুতিক খুঁটি, ঝুঁকি নিয়ে চলছে যানবাহন  বরিশালবাসীর স্বপ্নের পদ্মা সেতুর ৯ম স্প্যান বসছে আজ  পটুয়াখালীর কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে বিদ্যুৎ সংকট!  বেল্ট খুলে খালেদাকে প্রায়ই পেটাতেন জিয়া, দাবি মুক্তিযুদ্ধমন্ত্রীর (ভিডিও)  আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা অপকর্ম করলে ছাড় নয়: ইসি রফিকুল  বাংলাদেশ ব্যাংক বরিশাল শাখার সাবেক কর্মকর্তার কারাদণ্ড