২৫ মিনিট আগের আপডেট রাত ১১:৫৯ ; বৃহস্পতিবার ; ডিসেম্বর ১, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে ওয়ার্ড আ’লীগ নেতার বাসায় সাদিকবিরোধী গোপন বৈঠক!

বরিশাল টাইমস রিপোর্ট
১২:০৩ পূর্বাহ্ণ, মার্চ ৭, ২০১৮

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে গোপন ষড়যন্ত্রের অংক কষছে জামায়াত-বিএনপি নেতাকর্মীরা। এই নির্বাচনে তাদের পছন্দসই প্রার্থীকে সমর্থন জানিয়ে করা হচ্ছে গোপন বৈঠক। কিন্তু বিষ্ময়কর বিষয় হচ্ছে এই বৈঠকে যিনি ছিলেন প্রধান ভুমিকায় তিনি হলেন আ’লীগ নেতা। মুলত তার দিকনির্দেশনাই বৈঠক শুরু এবং শেষ হয়। এমনকি ওই বৈঠকে বরিশাল মহানগর আ’লীগের অন্যতম নেতা সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে নিয়েও বিষাদগার করা হয়।

ঘোষণা দেওয়া হয় সিটি নির্বাচনের আগে এই নেতার অনুসারি নেতাকর্মীদের এলাকা ছাড়া করার। বরিশাল শহরের ২৩ নম্বর ওয়ার্ডের ইসলাম পাড়ার এলাকার এই ঘটনাটি আ’লীগ নেতাকর্মীদের অবাক করে দিয়েছে। কি করে মহানগরের শীর্ষ নেতার বিরুদ্ধাচারণ করে ওয়ার্ড আ’লীগ সভাপতি মুনসুর আহম্মেদ খান জামায়াত-বিএনপিকে সাথে নিয়ে গোপন বৈঠকে মিলিত হলেন এমন প্রশ্ন তোলপাড় সৃষ্টি করেছে।

এমন পরিস্থিতিতে খোঁজ-খবর নিয়ে জানা গেল তা এ প্রতিবেদককেই অবাক করে দিয়েছে। সার্বিক বিষয়াদি হচ্ছে সাদিক অনুসারি ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহার ও তার অনুসারিদের নির্বাচন পূর্ব যেকোন মূল্যে হয়রানির ওপর রাখতে চাচ্ছেন ওয়ার্ড আ’লীগ নেতা।

কারণ এই নেতার সহচর সাবেক কাউন্সিলর এমরান চৌধুরী জামালকে আগামী নির্বাচনে মাঠে নামানোর ছক কষা হচ্ছে। স্থানীয় একাধিক নির্ভরযোগ্য সূত্র ও ওয়ার্ড আ’লীগ সভাপতি মুনসুর ঘনিষ্ট এক ব্যক্তি নাম না প্রকাশ করার শর্তে জানিয়েছেন, বৈঠকটি একটি মারামারিকে কেন্দ্র করে হলেও আলোচনার প্রাসাঙ্গিক বিষয় ছিল সাদিক অনুসারিদের হঠাও। কিভাবে আগামী নির্বাচনের আগে তাদের এলাকা থেকে বিতারিত করা যায় সেই বিষয়টি নিয়েই আলোচনায় অংশ নেন জামায়াত-বিএনপি’র ঘরনার নেতাকর্মীদের স্বজনেরা।

তাছাড়া সেখানে জাতীয় পার্টির বেশ কয়েকজন নেতাও অংশ নিয়েছিল। যাদের মধ্যে চিহ্নিত সন্ত্রাসীরাও রয়েছিলেন। যে বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে সাদিক অনুসারিরা ফুঁসে উঠেছে। কিন্তু এই বৈঠকের বিষয়টি ফাঁস হয়ে যাওয়ায় নতুন কৌশলের আশ্রয় নেয়া হচ্ছে।

এমতাবস্থায় বিপদ থেকে উদ্ধার হতে ওয়ার্ড আ’লীগ নেতা মুনসুর আহম্মেদ খান বলছেন- বিষয়টি ভিন্ন দিকে প্রবাহের চেষ্টা করছে বিশেষ মহল। কারণ হিসেবে বলছেন কাউন্সিলর বাহারের এক অনুসারি ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি হেলাল উদ্দিনকে মারধর করেছে। এই বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক সভা করে প্রতিবাদ জানানো হয়েছে। কিন্তু ওয়ার্ডে কোন কমিটি নেই সভাপতি আসলো কি করে এমন প্রশ্নে তালগোল পাকিয়ে ফেলেন তিনি। একপর্যায়ে বলেন তিনি (হেলাল উদ্দিন) সাবেক কমিটির সভাপতি।

এমতাবস্থায় ওই বৈঠকে অংশ নেয়া এক ব্যক্তি নাম না করার প্রকাশ করার শর্তে জানিয়েছেন, সোমবার রাতে ওয়ার্ড আ’লীগ নেতার বাসায় সাদিক বিরোধী কি সিদ্ধান্ত হয়েছে। মুলত তার মাধ্যমে এই বিষয়টি ফাঁস হওয়ার পরপরই শুরু হয় তোলপাড়। ওই এলাকার বাসিন্দা সাদিক সমর্থকরা এই বিষয়টি সহজভাবে নিতে পারছে না। কিন্তু কোন একশনেও যেতে পারছে না।

কারণ তাদের নেতা মহানগর আ’লীগের যুগ্ম সম্পাদক সাদিক আব্দুল্লাহ বর্তমানে বরিশালের বাইরে রয়েছেন। খোঁজ-খরব নিয়ে নিশ্চিত হওয়া গেছে, ওয়ার্ড ছাত্রদল নেতা মুরাদ চৌধুরী, লুপো চৌধুরী এবং বিএনপির বেশ কয়েকজন সক্রিয় কর্মীও ওই বৈঠকে অংশ নেয়। তাছাড়া সাবেক কাউন্সিলর এমরান হোসেন চৌধুরীও ছিলেন। এদিকে এই বিষয়টি ইতিমধ্যে সাদিক আব্দুল্লাহর কানে পৌছে দেয়া হয়েছে। সম্ভবত তিনি বরিশালে ফিরেই বিষয়টি নিয়ে সিদ্ধান্তে যাবেন।

এমতাবস্থায় সাদিক অনুসারিদের ভাষ্য হচ্ছে- তৎকালীন মেয়র প্রয়াত আ’লীগ নেতা শওকত হোসেন হিরণের সময়ে গঠিত ওয়ার্ড আ’লীগের কমিটির সভাপতি মুনসুর আহম্মেদ খান দাবি করলেও তিনি সংগঠন বর্হিভুত কাজে লিপ্ত হচ্ছেন। বিশেষ করে এই ঘটনায় তার আ’লীগ বা নেতা সাদিক বিরোধী কার্যকলাপ প্রকাশ পেয়েছে। ওয়ার্ড কাউন্সিলর আ’লীগ নেতা এনামুল হক বাহারের ভাষ্য হচ্ছে মারামারি সংক্রান্ত কোন বিষয়াদি থাকলে সেটি সম্পর্কে কাউন্সিলর জানা বা মিমাংসায় ভুমিকা রাখতে পারে।

কিন্তু গভীর রাতে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের নিয়ে গোপন বৈঠক স্বাধীনতা বিরোধীদের এজেন্ডা বাস্তবায়ন ছাড়া অন্য কিছু নয়। তবে শুনেছি কথিত ছাত্রলীগ সভাপতি হেলাল উদ্দিন স্থানীয় আরিফ গাজী নামে এক নিরপরাধ ছেলেকে মারধর করেছে।

ওই ছেলে এখন শেবাচিমে চিকিৎসরত রয়েছেন। কিন্তু রাতের গোপন বৈঠকে এই বিষয়টি নিয়ে আলোচনার কোন যৌক্তিকতা দেখছেন না তিনি।’’

Other

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  অনিয়ম-দুর্নীতি/ বরিশাল কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের সেই অধ্যক্ষকে বদলি  কবরস্থানে গাঁজা সেবনে বাধা; অতঃপর নারী নির্যাতন মামলায় ফাঁসানোর হুমকি!  ছিনতাইয়ের অভিযোগে এমপির বিরুদ্ধে মামলা  পিরোজপুরে মাদক মামলায় যুবকের কারাদণ্ড  বিজয় মাসের প্রথম দিনে মুক্তিযোদ্ধা এনছান আলী'র দাবি  পটুয়াখালীতে এইচএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম  এমপি ভাগ চাওয়ায় বরাদ্দ পাওয়া কম্বল ফেরত দিল চেয়ারম্যানরা  ডিসেম্বরেই আসছে শৈত্যপ্রবাহ: সাগরে দুটি লঘুচাপ  সিইসির আশ্বাসে কর্মকর্তাদের কর্মবিরতির কর্মসূচি স্থগিত  গৌরনদীর ১৬ স্কুলে ১০ টাকায় ‘দুপুরের খাবার’