৪২ মিনিট আগের আপডেট রাত ১০:২১ ; বৃহস্পতিবার ; ডিসেম্বর ১, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে কনস্টেবল নিয়োগের নামে বাণিজ্য, পুলিশ হাসপাতালের ২ ওয়ার্ডবয়সহ গ্রেপ্তার ৩

বরিশাল টাইমস রিপোর্ট
৮:০২ অপরাহ্ণ, মার্চ ৮, ২০১৮

বরিশালে পুলিশ কনস্টেবল নিয়োগে চাকরি পাইয়ে দেবার কথা বলে আবেদনকারীদের কাছ থেকে টাকা নেবার অভিযোগে ৩জনকে গ্রেফতার করেছে জেলা পুলিশ। ওই সময় আটকদের কাছ থেকে নগদ ৪লাখ টাকা ও ৭লাখ টাকার জনতা ব্যাংকের একটি চেক উদ্ধার করা হয়েছে।

পুলিশ সূত্র জানায়, কনস্টেবল পদে নিয়োগের জন্য গৌরনদীর নলচিড়া এলাকার শাহরিয়ার জয় ও রেজাউল সরদার নামে দুই প্রার্থীর কাছ থেকে ১০ লাখ টাকার চুক্তি হয় এবং সে অনুযায়ী টাকার লেনদেন হয়।

বরিশাল জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম বরিশালটাইমসকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে কনস্টেবল নিয়োগ দেয়ার কথা টাকা নেয়ার জানতে পেরে অভিযান চালিয়ে বরিশাল পুলিশ হাসপাতালের সিভিল স্টাফ ওয়ার্ডবয় আবু হানিফ ও ওয়ার্ডবয় সাইদুর রহমান এবং দালাল সেকান্দারকে বৃহস্পতিবার বিকেলে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে নগদ ৪লাখ টাকা ও ৭লাখ টাকার ১টি চেক উদ্ধার করা হয়েছে।

সন্ধ্যায় আটকদের বরিশাল কোতোয়ালি থানায় সোপর্দ করা হয়। তাদের ৩জনের বিরুদ্ধে জেলা ডিবি পুলিশের এসআই মো. জহির বাদী হয়ে এই ঘটনায় একটি মামলা দায়ের করেছে।

উল্লেখ- পুলিশ কনস্টেবল নিয়োগ কার্যক্রমে বরিশাল জেলা পুলিশের অধীন লিখিত পরীক্ষা শেষ হয়েছে। আগামী ১০ মার্চ লিখিত পরীক্ষার ফলাফল ঘোষণা করার কথা রয়েছে। এ নিয়োগ কার্যক্রমে অসাধু চক্ররা আবেদনকারীদের চাকরি দেয়ার কথা বলে টাকা লেনদেন করছে বলে জানা গেছে।”

এর আগে বরিশালে পুলিশ কনস্টেবল পদে লিখিত পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় আটক দুই পরীক্ষার্থীর বিরুদ্ধে মামলা করা হয়। বুধবার (৭ মার্চ) পাবলিক পরীক্ষা আইনে বরিশাল মেট্রোপলিটনের কোতোয়ালি থানায় মামলাটি দায়ের করে পুলিশ। জেলা পুলিশের বিশেষ শাখা থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়- মঙ্গলবার (৬ মার্চ) বিকেল ৩টায় বরিশালের সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজে পুলিশ কনস্টেবল পরীক্ষা শুরু হয়।

লিখিত পরীক্ষাচলাকালে বাকেরগঞ্জ পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের বাসিন্দা কমল চন্দ্র শীলের ছেলে শেখ চন্দ্র শীল নামে এক পরীক্ষার্থী গোপনে মোবাইল ফোন নিয়ে পরীক্ষার হলে প্রবেশ করেন। যা হলের দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তাদের দৃষ্টিগোচর হয়। মোবাইল ফোনটি চেক করে দেখা যায় পরীক্ষার্থীর ব্যবহৃত শেখর রায় তুর্জ (Shakear Roy Turzo) নামে ফেসবুক মেসেঞ্জার থেকে প্রশ্নপত্রের ছবি তুলে মো. মাইনুল ইসলাম শাওনের ব্যবহৃত এফাবল নীল (Affable Nil) নামক ফেসবুক মেসেঞ্জারে পাঠানো হয়।

মো. মাইনুল ইসলাম শাওন তার ব্যবহৃত (Affable Nil) মেসেঞ্জার থেকে ওই প্রশ্নপত্রের উত্তর তৈরি করে পুনরায় শেখর রায় তুর্জের (Shakear Roy Turzo) মেসেঞ্জারে পাঠিয়েছেন। যে উত্তর শেখর রায়ের খাতায় লিখিত উত্তরে সঙ্গে হুবহু মিল পাওয়া যায়।

ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করে পুলিশ শেখর চন্দ্র শীলকে আটক ও সিমসহ তার মোবাইল ফোন জব্দ করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী ঘটনার সঙ্গে জড়িত বাকেরগঞ্জ সদরের বাসিন্দা সিদ্দিকুর রহমানের ছেলে মো. মাইনুল ইসলাম শাওনকেও আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয় ও মামলার তদন্ত চলমান রয়েছে।”

Other

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ছিনতাইয়ের অভিযোগে এমপির বিরুদ্ধে মামলা  পিরোজপুরে মাদক মামলায় যুবকের কারাদণ্ড  বিজয় মাসের প্রথম দিনে মুক্তিযোদ্ধা এনছান আলী'র দাবি  পটুয়াখালীতে এইচএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম  এমপি ভাগ চাওয়ায় বরাদ্দ পাওয়া কম্বল ফেরত দিল চেয়ারম্যানরা  ডিসেম্বরেই আসছে শৈত্যপ্রবাহ: সাগরে দুটি লঘুচাপ  সিইসির আশ্বাসে কর্মকর্তাদের কর্মবিরতির কর্মসূচি স্থগিত  গৌরনদীর ১৬ স্কুলে ১০ টাকায় ‘দুপুরের খাবার’  বরিশালে চুরি যাওয়া ও হারানো ১৭ ফোন উদ্ধার: খুশি মালিকরা  বরিশালে চালককে অজ্ঞান করে ইজিবাইক ছিনতাই