১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে কবি জীবানানন্দ মেলা শুরু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:০০ অপরাহ্ণ, ১৫ ফেব্রুয়ারি ২০১৭

রুপসী বাংলার কবি জীবানানন্দ দাসের ১১৭তম জন্মদিন উপলক্ষে বরিশালে তিন দিনব্যাপী মেলার উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৫ ফেব্র“য়ারি) সকাল ১১টায় ফেস্টুন উড়িয়ে জীবনানন্দ মেলা-২০১৭’র উদ্বোধন করেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক।

 

বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ ক্যাম্পাসে উত্তরণ সাংস্কৃতিক সংগঠন এ মেলার আয়োজন করে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের অধ্যক্ষ স.ম ইমানুল হাকিম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ গ্র“প থিয়েটার ফেডারেশনের সভাপতি মণ্ডলির সদস্য সৈয়দ দুলাল, মহিলা পরিষদের বরিশাল জেলার সহ সভাপতি প্রফেসর শাহ শাজেদা, বিএম কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক এসএম কাউয়ুম উদ্দীন আহমেদ।

 

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- বিএম কলেজের সহকারী অধ্যাপক রনজিৎ মলি¬ক, কবি মোশতাক আল-মেহেদি। এ সময় আরও উপস্থিত ছিলেন- উত্তরণের সভাপতি মো. দিদারুল ইসলাম, সাধারণ সম্পাদক উদয় শংকর দাস, মেলা কমিটির আহ্বায়ক রোকন বেপারি ও সদস্য সচিব মো. শাহেদ। এরআগে, সকাল ১০টায় বিএম কলেজের মূল ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন ও জীবানানন্দ দাসের প্রতিকৃর্তিতে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। পরে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

14 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন