২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বরিশালে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:২০ অপরাহ্ণ, ০২ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালে করোনাভাইরাস আক্রান্ত (কোভিড-১৯) আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার অতিক্রম করেছে। বুধবার রাতে নতুন করে আরও ৯৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মোট রোগী সংখ্যা ৩ হাজার ৮ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন ৬৫ জন। বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের একটি দায়িত্বশীল সূত্র বরিশালটাইমসকে এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্রটি জানায়, সর্বশেষ বুধবার রাতে বিভাগের ৬ জেলায় নতুন শনাক্ত ৯৫ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। জেলাভিত্তিক হিসাবে বরিশালে মোট সংক্রমিত মানুষ ১ হাজার ৫৭৭, পটুয়াখালীতে ৪৩১, ভোলায় ৩০২, পিরোজপুরে ১৩৪, বরগুনায় ২৫৩ ও ঝালকাঠিতে ২৩১ জন। এর মধ্যে পুরো বিভাগে ৯৮১ জন রোগী সুস্থ হয়েছেন। বরিশাল জেলায় আক্রান্ত ১ হাজার ৫৭৭ জনের মধ্যে ১ হাজার ৫৮ জনই বরিশাল শহরের বাসিন্দা।

একটি সূত্র জানায়- করোনা আক্রান্তে মৃত্যু ৬৫ জনের মধ্যে বরিশাল নগরীসহ জেলায় ২৪, পটুয়াখালীতে ২১, ঝালকাঠিতে ৮, পিরোজপুরে ৫, ভোলায় ৪ ও বরগুনায় ৩ জন রয়েছেন।

করোনা আক্রান্ত ও মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মন্ডল বরিশালটাইমসকে বলেন, গত ৯ এপ্রিল বরগুনা ও পটুয়াখালী জেলার ৩২ ও ৭০ বছর বয়সী দুই ব্যক্তি করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেন। পরবর্তীতে নমুনা পরীক্ষা করে তাদের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেলে পাওয়া যায়।

এই কর্মকর্তা জানান- বুধবার পর্যন্ত বিভাগের ৬ জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার অতিক্রম করেছে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন ৬৫ জন। বরিশাল বিভাগে জুনে সংক্রমণ পরিস্থিতির বেশ অবনতি ঘটেছে দাবি করে শ্যামল কৃষ্ণ বলেন- এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শারীরিক দূরত্ব বজায় এবং ব্যক্তিগত সচেতনতা জরুরি।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন