১০ ঘণ্টা আগের আপডেট সকাল ১১:৪৪ ; বুধবার ; আগস্ট ১০, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে কয়লা ঘাট নিয়ন্ত্রণ নিয়ে দু’গ্রুপে উত্তেজনা

বরিশাল টাইমস রিপোর্ট
১১:০৫ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০১৭

বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নে কর্নকাঠিতে র্কীতনখোলা নদীর তীরে শাহারা গ্রুপের স্থাপিত কয়লা ঘাটে নিয়ন্ত্রণ নিয়ে আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। বুধবার দুটি গ্রুপ একই সময়ে ঘাটে অবস্থায় নিলে এমন পরিস্থিতি তৈরি হয়।

তাৎক্ষণিক ভাবে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিবেশ নিয়ন্ত্রণে নিলেও বিষয়টি সুরহা হয়নি। যে কারণে বুধবার গভীর রাত ১০টা পর্যান্ত সেখানে উত্তেজনার খবর পাওয়া গেছে।

স্থানীয় একটি সূত্র জানায়, আ’লীগ নেতা সুরুজ মোল্লা, মজিবর হাওলাদার এবং চরকাউয়া ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের মেম্বর নেতা লিটন হাওলাদারসহ বেশ কয়েক ব্যক্তির মালিকানাধীন জমিতে র্কীতনখোলা নদীর তীরে ৮০ শতাংশ জমিতে শাহারা গ্রুপ তাদের কয়লা আমদানি ও পরিবহনের উদ্দেশে একটি ঘাট স্থাপন করে। সেখানে র্দীঘ দিন ধরে ওই লেবার সরদারের কাজ করে আসছিল স্থানীয় শ্রমিক আনোয়ার ও লিটন মেম্বারের ভাই জাকির।

শ্রমিক সরদার আনোয়ার অভিযোগ করে বলেন- কয়েক দিন আগে আকস্মিক করে লিটন মেম্বর আমার কাছে ২ লক্ষ টাকা চাঁদা দাবি করেন। এবং দাবি করা চাঁদার টাকা না দিলে ঘাট থেকে বিতারিত করার হুমকি দেন।

এনিয়ে কয়েক দিন ধরে আনোয়ার সরদার সমর্থিত স্থানীয় সেলিম, সোহেল, কামরুল, শামিম, কাইয়ুম, রমিম, আল-আমিনসহ ছাত্র-যুবলীগের নেতা-কর্মীদের সাথে মেম্বর লিটন হাওলাদারের বিরোধ চলছিল।

এদিকে চাঁদা দাবির প্রতিবাদে শ্রমিকরা মানববন্ধনের আয়োজন করলে অনুমতি না থাকায় বন্দর থানা পুলিশ তা পন্ড করে দেয়। পরে বরিশাল বিশ্ববিদ্যালয় সংলগ্ন রাস্তায় বিক্ষোভ করে শ্রমিকরা।

ওই ঘাটের অধিকাংশ জমির মালিক আ’লীগ নেতা সুরুজ মোল্লা বলেন- স্থানীয় বেকার ছেলেরা গায়ে কয়লা লাগিয়ে যদি কিছু টাকা আয় করে সেটাতো ভালোই। আমি মেম্বর লিটনকে শ্রমিকদের উপার্জনের টাকা দিয়ে ভাগ নিতে নিষেধ করেছিলাম।

এ বিষয় বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকতা গোলাম মোস্তাফা হায়দার বলেন- শাহারা গ্রুপসহ উভয়পক্ষকে থানায় ডেকে সমঝোতার মাধ্যমে ঘাট পরিচালনা করার পরামর্শ দিয়েছিলাম। তার পরও যদি কেউ আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটানোর চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয় অভিযুক্ত চরকাউয়া ইউপি মেম্বর লিটন হাওলাদার তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে উল্টো ওই ঘাটের মালিক বলে নিজেকে দাবি করেন।’’

বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সাগরে নিম্নচাপ: উপকূলে ঝড়-জলোচ্ছ্বাসের আশঙ্কা  রাতে ঘুমাতে যাওয়ার আগে এই দোয়া পড়বেন  বিএনপির ওপর কোনো অত্যাচার করা হয় নাই: তোফায়েল আহমেদ  রাস্তায় কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ব্যবসায়ীকে বুঝিয়ে দিলেন দিনমজুর  সাংবাদিকের ওপর হামলা: পুলিশ কর্মকর্তা বরখাস্ত: গ্রেপ্তার ৩  কখনও ডিবি পুলিশ আবার কখনও সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি  পটুয়াখালী/ গভীর সাগরে ট্রলারডুবি: ২ জেলেসহ নিখোঁজ ৮ ট্রলার  সন্ধ্যানদীতে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার  ঝালকাঠিতে স্ত্রীকে পিটিয়ে হত্যা: স্বামী আটক  ঝালকাঠির সুগন্ধা নদী থেকে গলিত লাশ উদ্ধার