১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে পুলিশের ‘লাস্ট এপ্রিল’ অপারেশন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:১৪ অপরাহ্ণ, ৩০ এপ্রিল ২০১৭

বরিশালের গৌরনদী উপজেলায় এক প্রবাসীর বাড়িতে জঙ্গি রয়েছে এমন ধারণা অনুমানে এনে ঘণ্টাব্যাপি অভিযান চালায় পুলিশ। কিন্তু শেষাবধি ওই বাড়িতে জঙ্গিদের কোন অস্থিত্ব মেলেনি।

যে কারণে রোববার বেলা ৪টার পর সেখান থেকে সরে আসে পুলিশ। জঙ্গি সন্দেহে ঘিরে রাখা শরিকল ইউনিয়নের পূর্ব হোসনাবাদ গ্রামের ওই বাড়িটির মালিক মালয়েশিয়া প্রবাসী আনিচুর রহমান।

প্রত্যক্ষদর্শীরা জানায়- গৌরনদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিমের নেতৃত্বে ২০জন অফিসারসহ জেলা পুলিশের ৮২ সদস্যের চৌকস দল  রোববার বেলা ৩টার দিকে বাড়িটি ঘিরে রাখে। এবং একপর্যায়ে বদ্ধ ঘরের তালা ভেঙে অভিযান চালায় পুলিশ।

শরিকল ইউপি চেয়ারম্যান ফারুক মোল্লা বরিশালটাইমসকে জানান, পূর্ব হোসনাবাদ গ্রামের মৃত আলী আকবর হাওলাদারের ছেলে আনিচ দীর্ঘ ১০ বছর মালয়েশিয়ায় রয়েছেন। তার স্ত্রী ফাতেমা বেগম তার দুই সন্তান নিয়ে কাছের গ্রাম কুড়িরচরের বাপের বাড়িতে বসবাস করেন।তবে মাঝে মধ্যে শ্বশুর বাড়ি এসে বদ্ধ ঘরের তালা খুলে খোঁজখবর রাখেন। রোববার পুলিশ এবং ফায়ার সার্ভিসের সদস্যরা জঙ্গি সন্দেহে ওই বাড়ি অভিযান চালিয়েছে। কিন্তু কিছুই পায়নি।

গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আফজাল হোসেন বরিশালটাইমসকে জানান- দীর্ঘদিন ধরে পরিত্যাক্ত ওই বাড়িতে মাঝে মধ্যে অপরিচিত লোকজনের আনাগোনা দেখা যায়। সেক্ষত্রে ধারণা করা হচ্ছিল ওই ঘরে জঙ্গি থাকতে পারে। যে কারণে স্থানীয়দের সহায়তায় ‘অপারেশন লাস্ট এপ্রিল’ চালানো হয়। কিন্তু সেখানে কিছুই পাওয়া যায়নি।’’

14 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন