১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে টহল পুলিশের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৪৪ অপরাহ্ণ, ২৮ মে ২০১৭

বরিশাল মেট্রোপলিটন বিমানবন্দর থানা পুলিশের বিরুদ্ধে  দেহ তল্লাশীর তপন চন্দ্র শীল নামে এক ব্যক্তির টাকা ছিনতাই করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনার শিকার ওই ব্যক্তি বাবুগঞ্জ উপজেলার রাহুতকাঠী গ্রামের বাসিন্দা। এই ঘটনায় তিনি মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএম রুহুল আমীনের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অবশ্য পুলিশ কমিশনারও অভিযোগটি আমলে নিয়ে গুরুত্বের সাথে তদন্তের জন্য বিমানবন্দর থানার সহকারী কমিশনার (এসি) ফরহাদ সরদারকে দায়িত্ব দিয়েছেন।

অভিযোগকারী তপন চন্দ্র শীল পেশায় একজন নরসুন্দর বলে জানিয়েছে পুলিশ।

লিখিত অভিযোগে তিনি বলেছেন- গত শুক্রবার (২৬ মে) রাত ১১টার দিকে মোটরসাইকেলযোগে একই উপজেলার মানিককাঠী গ্রামে এক স্বজনদের বাড়ি থেকে নিজ বাড়িতে ফিরছিলেন। পথিমধ্যে ঢাকা-বরিশাল মহাসড়কে একটি টেম্পোতে বিমানবন্দর থানার একদল পুলিশ টহল দিচ্ছিল। ওই সময় তারা তপন শীলের পথরোধ করে দেহ তল্লাশী করে।

এবং ওই সময় কৌশলে তার পকেটে থাকা ২২০০ টাকা নিয়ে যায়। তল্লাশী শেষে কনস্টেবলরা তপন শীলকে টেম্পোতে বসে থাকা সহকারি উপ-পরিদর্শক (এএসআই) আউয়ালের কাছে নিয়ে ক্ষমা চাইতে বলে। ওই সময় পুলিশ কর্মকর্তা তপনকে গ্রেফতারের ভয়ভীতি দেখান।

একপর্যায়ে এমন পরিস্থিতিতে পথচারীবেশে পুলিশের এক দালাল সেখানে উপস্থিত ছিল। সে এগিয়ে এসে মধ্যস্থতাকারী সেঁজে পুলিশকে আরও ৫০০ টাকা ঘুষ দেওয়ার বিনিময়ে তপনকে ছেড়ে দেওয়ার ব্যবস্থা করে।

তবে এর আগে এএসআই আউয়াল নরসুন্দর তপনকে কান ধরে ওঠবস করান।

এই ঘটনার তদন্ত কর্মকর্তা সহকারী কমিশনার (এসি) ফরহাদ সরদার বরিশালটাইমসকে জানান- শনিবার (২৭ মে) অভিযোগকারী তপন শীল ও অভিযুক্ত পুলিশ সদস্যদের সাক্ষ্যগ্রহণ করেছেন। তদন্তে পুলিশ সদস্যদের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হলে আইনগত ব্যবস্থা নেবেন।”

14 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন