২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বরিশালে তীব্র গরমে হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০২:০১ অপরাহ্ণ, ২৫ এপ্রিল ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: তীব্র গরমে বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলায়‌ বিভিন্ন স্থানে বেড়েছে নানা ধরনের রোগের প্রকোপ। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিন ভর্তি হচ্ছে ডায়রিয়ায়, নিউমোনিয়া, টাইফয়েড ও হিটস্ট্রোকে আক্রান্ত রোগী।

বিশেষ করে শিশু ও বৃদ্ধ আক্রান্ত হচ্ছে বেশি। গরমে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে প্রতিদিন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হচ্ছে শিশুরা। এছাড়াও রোগীর সংখ্যা আগের তুলনায় বেড়েছে। বেড কম থাকায় এক বেডে একাধিক রোগীর চিকিৎসা দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সরেজমিনে দেখা গেছে, বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন শতাধিক রোগী। রোগীদের চাপ সামাল দিতে হিমসিম খেতে হচ্ছে চিকিৎসক ও সেবিকাদের। এছাড়া আক্রান্ত রোগীদের বেডে জায়গা না হওয়ায় হাসপাতালের মেঝেতেই দেওয়া হচ্ছে চিকিৎসা।

বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল মুনয়েম সাদ জানান, ৫০ শয্যার ওয়ার্ডে ভর্তি আছে ৮৮ জন রোগী। স্বাস্থ্য কমপ্লেক্সের বেডের তুলনায় রোগী বেশি ভর্তি থাকলেও সাধ্যমতো চিকিৎসা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। তবে ভর্তি রোগীদের তুলনায় চিকিৎসক স্বল্পতার কারণে পর্যাপ্ত চিকিৎসা সেবা দিতে বেগ পেতে হচ্ছে।

85 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন