২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বরিশালে থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:১৫ অপরাহ্ণ, ২০ মে ২০১৬

বরিশাল: ঘূর্ণিঝড় ‘রোয়ানু’র কবল থেকে রক্ষায় বরিশালে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার বিকেল ৬টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) বরিশাল অফিস এ ঘোষণা দেয়। এমনকি বন্দর এলাকায় মাইকিং করে বিষয়টি আগত যাত্রী সাধারণদের অবহিত করাও হচ্ছে।

বরিশাল বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, রাতে ঘূর্ণিঝড় ‘রোয়ানু’ বরিশালে আঘাত হানতে পারে এমন বিষয়টি আবহাওয়া অধিদপ্তর নিশ্চিত করে উপকূলীয় এলাকায় ৬ নম্বার সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সেই সাথে বরিশালের অভ্যন্তরীণ নৌপথেও ২ নম্বার সতর্ক সংকেত জারি করা হয়েছে।

যে কারণে সকাল থেকে বরিশাল টারমিনাল থেকে কোন লঞ্চ যাত্রী নিয়ে ছেড়ে যায়নি। এমনকি রাতে বরিশাল-ঢাকা রুটের লঞ্চগুলোতেও যাত্রী পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। যার দরুণ টারমিনাল এলাকায় মাইকিং করে বিষয়টি আগত যাত্রী সাধারণদের জানিয়েছে দেয়া হচ্ছে।’

এদিকে ঘূর্ণিঝড় ‘রোয়ানু’র প্রভাবের কারণে সকাল থেকে বরিশালে একটানা বৃষ্টিপাত হচ্ছে। শহর লাগোয়া কীর্তনখোলা নদীতে অস্বাভাবিক হারে পানি বৃদ্ধি পেয়েছে।’

বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র অবজাভার আব্দুল কুদ্দুস জানান, বিকেল ৬টার পর্যবেক্ষণে ৩৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে।

অভ্যন্তরীণ নৌ রুটগুলোতে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত বহাল রয়েছে। তবে সাগর সংলগ্ন উপকূলীয় এলাকায় ৫ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বরিশাল জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান জানিয়েছে, ঘূর্ণিঝড় ‘রোয়ানু’ মোকাবেলায় বরিশালে ২৩৪টি আশ্রায় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। পাশাপাশি প্রতিটি উপজেলায় ১টি করে কন্ট্রোল রুম খোলা হয়েছে।

15 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন