২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে দুই মাদক ব্যবসায়ির যাবজ্জীবন কারাদণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:১৩ অপরাহ্ণ, ১১ সেপ্টেম্বর ২০১৭

বরিশালে ফেন্সিডিল বিক্রির অপরাধে দুই মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ডসহ ২০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (১১ সেপ্টেম্বর) বরিশাল জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন বিচারাধীন আদালত একজন আসামীর উপস্থিতিতে এ দন্ড দেন।

আদালত সূত্র জানায়, সাজাপ্রাপ্ত আসামীদ্বয় হচ্ছে- যশোর জেলার শার্শা উপজেলার গাতিপাড়া শিয়ালকোনা এলাকার ফজলে ঢালীর ছেলে আক্তারুল ইসলাম ঢালী ও বরিশাল সিটি কর্পোরেশনের কাটপট্টি এলাকার মরহুম তোতা কাজীর ছেলে মিরাজ কাজী। তাদের বিরুদ্ধে ২০১৫ সালের ২৯ এপ্রিল বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন র‌্যাব ৮ এর ডিএডি এইচ এম বেলাল।

অভিযোগে তিনি বলেন, মাদক বিক্রির খবর পেয়ে ২৮ এপ্রিল রাত সাড়ে ১১ টার দিকে বরিশাল নগরীর পূর্ব বগুড়া রোডস্থ বাংলাদেশ ব্যাংকের প্রধান ফটকের সামনে অভিযান চালানো হয়।

র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর সময় দুজনকে আটক করা হয়। পরবর্তীতে তল্লাশি চালিয়ে আক্তারুলের সাথে থাকা ট্রাভেল ব্যাগের মধ্য হতে দেড়শ বোতল এবং মিরাজের কাছের প্লাস্টিক ব্যাগ হতে ৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

এভাবে মামলা দায়েরের এক মাস ২১ দিন পর তদন্তে সত্যতা পেয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মান্নান আসামীদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। রাষ্ট্রপক্ষ ১৩ জনের মধ্যে ১১ জনের সাক্ষী প্রদানে সক্ষম হয়।

সাক্ষ্য প্রমাণে দোষী সাব্যস্ত হলে আদালত দুইজনকে একই ধরনের দন্ড দেন। রায়ের সময় মিরাজ আদালতে উপস্থিত ছিল।

রায় শেষে তাকে পুলিশ প্রহরায় বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। রায়ের সময় পলাতক থাকায় আক্তারুলের বিরুদ্ধে সাজা পরোয়ানা ও গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।”

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন