১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে নবজাতকের জীবনের মূল্য ৬০ হাজার টাকা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:০৮ অপরাহ্ণ, ০১ ডিসেম্বর ২০১৬

বরিশাল: একই চিকিৎসকের ভুল চিকিৎসায় দুই নবজাতকের মৃত্যুর ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় এক নবজাতকের স্বজনরা আদালতে মামলা দায়ের করলেও অপরজনের স্বজনদের বুধবার রাতে ৬০ হাজার টাকায় ম্যানেজ করেছেন ক্লিনিক মালিকের ভাড়াটিয়া লোকজনে। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার বাটাজোর বাজারের এ্যাপোলো ক্লিনিক ও একই উপজেলার বেজগাতি এলাকার প্রাইভেট সুইচ হাসপাতালের।

ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর বিষয়টি ধামাচাঁপা দেয়ার জন্য স্থানীয় কয়েকজন ইউপি সদস্যর নেতৃত্বে বুধবার মধ্যরাতে নবজাতকের স্বজনদের নিয়ে সমাধান বৈঠকে বসা হয়। ওই বৈঠকে মৃত্যু নবজাতকের জীবনের মূল্য নির্ধারন করা হয় ৬০ হাজার টাকা। ক্লিনিক মালিক আমিন ও চিকিৎসক রাজিয়া ওই টাকা দিয়ে বিষয়টি ধামাচাঁপা দিয়েছেন।

অপরদিকে গৌরনদীর বেজগাতি এলাকার প্রাইভেট সুইচ হাসপাতালে ওই চিকিৎসকের (রাজিয়া সুলতানা) ভুল চিকিৎসায় আরেক নবজাতকের মৃত্যুর ঘটনায় বুধবার বিকেলে বরিশাল অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেড আদালতে মামলা দায়ের করেছে মৃত নবজাতকের পিতা মাসুম হাওলাদার (মামলা নং সিআর ২৮৩/১৬)।

মামলায় চিকিৎসক রাজিয়া সুলতানা, সুইচ হাসপালের চেয়ারম্যান আজাদ আকন, তার দ্বিতীয় স্ত্রী ও হাসপাতালের টেকনোলজিষ্ট রুপা বেগম, কর্মকর্তা মহিউদ্দিন আকনকে আসামি করা হয়েছে। আদালতের বিচারক মোঃ শিহাবুল ইসলাম মামলাটি আমলে নিয়ে ডেপুটি সিভিল সার্জনকে তদন্ত পূর্বক আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

15 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন