১ ঘণ্টা আগের আপডেট সন্ধ্যা ৭:৩২ ; মঙ্গলবার ; জানুয়ারি ৩১, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

বরিশাল টাইমস রিপোর্ট
৬:০৯ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২০

লাবন্য ইসলাম :: বরিশালে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে, সরকারি নির্দেশ বাস্তবায়ন এবং বাজার স্থিতিশীল রাখতে সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এএফএম শামীমের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত বাজার রোডে বিভিন্ন দোকানে মূল্য তালিকা এবং বাজার দর যাচাই করেন।

এ সময় অনেক দোকান মালিক ও কর্মচারীরা দোকানের শাটার আটকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ভ্রাম্যমাণ আদালত কঠোর অবস্থান নিয়ে বন্ধ দোকানগুলো খুলে প্রদর্শিত মূল্য তালিকা দেখেন এবং পণ্যের দর যাচাই করেন।

দেশি পেঁয়াজ পাইকরি ৪৫ ও এলসি পেঁয়াজ ৪০ টাকা এবং আলু প্রতিকেজি পাইকরি ২০ টাকাসহ অন্যান্য পণ্যের সামঞ্জস্য দর দেখতে পেয়ে ভ্রাম্যমাণ আদালত সন্তোষ প্রকাশ করেন। তবে নির্ধারিত মূল্যের অতিরিক্ত দামে পণ্য বিক্রির বিরুদ্ধে ব্যবসায়ীদের কঠোরভাবে সতর্ক করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ মো. হেলাল উদ্দিনের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত একই সময়ে নগরীর পুরান বাজারে নিত্যপণ্য ও সদর রোডের বিভিন্ন ফার্মেসিতে হ্যান্ড স্যানিটাইজারসহ জীবন রক্ষাকারী বিভিন্ন ওষুধের বাজার দর যাচাই করেন। পরে সদর উপজেলার চরকাউয়ায় দুই প্রবাসীর এলাকায় ফেরার খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত ওই বাড়িতে অভিযান চালায়। তবে ওই বাড়িতে তাদের পাওয়া যায়নি। বিষয়টি তদন্তের জন্য মেট্রোপলিটনের বন্দর থানার ওসিকে নির্দেশ দেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুব্রত কুমার বিশ্বাস জানান, গত ১ সপ্তাহে জেলার বিভিন্ন স্থানে হোম কোয়ারেন্টাইন অমান্য করায় প্রবাসফেরত ৭ জনকে ৪৬ হাজার টাকা, অতিরিক্ত মূল্যে মাস্কসহ স্যানিটাইজার বিক্রির দায়ে ১ লাখ ৪৩ হাজার ও অতিরিক্ত মূল্যে নিত্যপবণ্য বিক্রির দায়ে ৮ লাখ ৩৬ হাজার ৭০ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি জানান, কোচিং বন্ধের সরকারি নির্দেশ অমান্য করায় রাইট একাডেমীর ম্যানেজারকে ৫ দিন এবং টাউন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ৩ দিনের কারাদণ্ড দেয়া হয়। এছাড়া করোনা সংক্রামণ এড়াতে জনসমাগম রোধে গত ১ সপ্তাহে ৩টি সামাজিক অনুষ্ঠান বন্ধ করে দেয়া হয়।

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  প্রেমের ফাঁদে ফেলে বিয়ে, স্ত্রীর মর্যাদা চাওয়ায় নির্যাতন  কাউখালীতে দেশীয় মাছ ও শামুক সংরক্ষণ উন্নয়ন প্রকল্পের আওতায় উদ্বুদ্ধকরণ সভা  হেলে পড়েছে পায়রা বন্দরের সুরক্ষা সীমানা প্রাচীর  সাকিবের বরিশালকে হারিয়ে তলানি থেকে উঠলো নাসিরের ঢাকা  মঠবাড়িয়ায় মাসিক আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত  অপারেশন করাতে গিয়ে নারীর দুটি কিডনিই চুরি: পালালেন স্বামী  ৫০০ শিশুকে খুন করে খেয়েছিল এই নরখেকো  বাংলাদেশ বদলে গেছে: প্রধানমন্ত্রী  বরিশাল কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদির মৃত্যু  বিল তোলার ৩ বছরেও শুরু হয়নি বিদ্যালয়ের প্রাচীর নির্মাণ